Dilip Ghosh: সাধারণতন্ত্র দিবসের উদযাপনে উল্টো করে জাতীয় পতাকা তুললেন দিলীপ ঘোষ?
দিলীপ ঘোষ (Photo Credits: ANI)

রামপুরহাট, ২৬ জানুয়ারি: সাধারণতন্ত্র দিবসে উল্টো করে জাতীয় পতাকা তুলে ফের হাসির খোরাক হলেন বঙ্গবিজেপির সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। পুজো দেওয়ার জন্য সোমবার রাতে তারাপীঠে যান দিলীপবাবু। মঙ্গলবার সকালে পুজো দেওয়ার পর ৭২-তম সাধারণতন্ত্র দিবস উপলক্ষে রামপুরহাটের দলীয় কার্যালয়ে উল্টো জাতীয় পতাকা তুলে বেশ অস্বস্তিতে পড়ে গিয়েছেন তিনি। উল্টো জাতীয় পতাকা তুলছেন দিলীপ ঘোষ, এই ঘটনা ছড়াতে বেশিক্ষণ সময় নেয়নি। কারণ দলের রাজ্যসভাপতি স্থানীয় কার্যালয়ে এসে পতাকা উত্তোলন করছেন, সেই দৃশ্যতো মোবাইলবন্দি হবেই। আর তাতেই দেখা গেছে উল্টোপতাকা। সঙ্গে সঙ্গে ভিডিওটি ভাইরাল। যদিও সংবাদ মাধ্যমের সঙ্গে কথা প্রসঙ্গে ঘটনাটি যে অস্বস্তিকর তা দিলীপ ঘোষ স্বীকার করে নিয়েছেন।

এই প্রসঙ্গে তিনি বলেন, “এটা একটা খুবই অস্বস্তিকর ঘটনা। পতাকা তোলার আগে তো পরীক্ষা করে দেখিনি। কিন্তু পতাকা তোলার সঙ্গে সঙ্গেই বিষয়টা আমার চোখে পড়ে। তখন নিজেই হাত লাগাই। তার পর সঠিক ভাবে জাতীয় পতাকা তুলি। যাঁরা ওই দায়িত্বে চিলেন, তাঁদের পরে বলেছি, এমন ভুল যেন আর কখনও না হয়। জাতীয় পতাকাকে অসম্মান করার কোনও উদ্দেশ্য ওঁদের ছিল না। ভুল করেছেন। সংশোধন করেছেন।” ভিডিওটিতে দেখা গিয়েছে, দিলীপবাবু পতাকা তুলতে গিয়েই দেখেন সেটি উল্টো তবে ততক্ষণে অনেকটাই দেরি হয়ে গেছে। ভুল বুঝতে পেরে দ্রুততার সঙ্গে নিজেই পতাকাটি খুলে ফের সোজা করে দেন। কর্মী সমর্থকরা এদিকে ভারত মাতার জয় স্লোগান দিচ্ছে। রাজ্য সভাপতি বিড়ম্বনা কাটাতে জাতীয় সংগীত গাইতে শুরু করেন। অন্যান্যদেরও যোগ দিতে বলেন। আরও পড়ুন-Saina Nehwal Biopic: OTT Platform-এ মুক্তি পাচ্ছে পরিণীতি চোপড়া অভিনীত বায়োপিক ‘সাইনা’

বিজেপি যাতে আসন্ন বিধানসভা নির্বাচনে রাজ্যে ২০০-র বেশি আসন পায়, তা চাইতেই এদিন তারাপীঠে পুজো দেন দিলীপ ঘোষ। দলের জন্য মোট ২২০টি আসন চেয়েছেন তিনি। এনিয়ে বলেন, ‘‘মা জানেন কারা কেমন। সে ভাবেই মা আসন দেবেন।’’ এদিকে গতকাল তারাপীঠে পৌঁছে নাম না করে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে দিলীপ ঘোষ বলেছিলেন, “এবার সব জায়গাতেই জয় শ্রীরাম বলব।”