Saina Nehwal Biopic: OTT Platform-এ মুক্তি পাচ্ছে পরিণীতি চোপড়া অভিনীত বায়োপিক ‘সাইনা’?
পরিণীতি চোপড়া (Photo Credits: Saina Nehwal/Instagram)

বলিউডের আসন্ন ছবি ‘সাইনা’-তে অভিনয় করছেন পরিণীতি চোপড়া। প্রখ্যাত ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়ালের বায়োপিক এই ছবি। সিনেমার নাম ভূমিকায় অভিনয় করছেন পরিণীতি। অমল গুপ্তের পরিচালনায় খেলোয়াড়ের জীবনীমূলক এই ছবির মুক্তি নির্দিষ্ট ছিল ২০২০-র মার্চে। তবে মহামারী করোনার কারণে চলচ্চিত্র নির্মাতারা ছবির মুক্তি স্থগিত করে দেন। এখন শোনা যাচ্ছে পরিণীতি চোপড়া অভিনীত ছবি ‘সাইনা’ সিনেমা হল বা মাল্টিপ্লেক্স নয়, মুক্তিপাবে OTT Platform-এ। তবে ‘সাইনা’ একা নয়, এর আগে অনেক ছবিই OTT Platform-এ মুক্তি পেয়েছে। এই সিদ্ধান্তকে সিনেমা জগতের অনেকে স্বাগত জানালেও ছবির প্রদর্শকরা পরিচালক ও প্রযোজকের এহেন সিদ্ধান্তের বিরোধিতায় সরব হয়েছেন।

মিড- ডে র এক সূত্র ‘সাইনা’-র OTT Platform-এ মুক্তি নিয়ে আলোকপাত করেছে। গতবছর গ্রীষ্মেই দেশের সিনেমা হল, মাল্টিপ্লেক্সে ‘সাইনা’-র মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু মহামারীর কারণে তা স্থগিত রাখা হয়। ফের ‘সাইনা’-র পরিচালক প্রযোজনা সংস্থা ছবির মুক্তি নিয়ে আলাপ আলোচনা শুরু করেছেন। যেহেতু মহামারী এখনও যায়নি, তাই সংক্রমণ রুখতে সিনেমা হল মাল্টিপ্লেক্সে ৫০ শতাংশ আসনে দর্শক বসতে পারবে। এই অবস্থায় ছবির রিলিজ হলেও লাভের মুখ দেখা প্রায় অসম্ভব। তাই ছবি মুক্তির জন্য OTT Platform-কেই বেছে নিচ্ছেন পরিচালক ও প্রযোজনা সংস্থা। তবে এনিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনও জানা যায়নি। আরও পড়ুন-Republic Day 2021 Updates: এই প্রথম ট্যাবলো নিয়ে সাধারণতন্ত্র দিবসের প্যারেডে নেতৃত্ব দিল লাদাখ, দেখুন ছবি

ছবিতে হরবীর সিং নেহওয়ালের চরিত্রে অভিনয় করছেন শুভ্রজ্যোতি বরাট। তিনিই ট্যাবলয়েডকে জানিয়েছেন, আগামী কয়েক মাসের মধ্যেই রিলিজ করবে ‘সাইনা’। তবে OTT Platform নাকি মাল্টি প্লেক্সে তা প্রযোজনা সংস্থাই ঠিক করবে। টি সিরিজের ব্যানারে তৈরি হয়েছে ‘সাইনা’। এখন দেখার ছবি মুক্তি নিয়ে কী বলে প্রযোজনা সংস্থা।