Bratya Basu: ধনখড় জমানার মত নয়, রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে রাজ্যের দ্বন্দ্ব নেই, দাবি ব্রাত্য বসুর
CV Ananda Bose, Bratya Basu. (Photo Credits: Twitter/ANI)

জগদীপ ধনখড়ের জমানায় রাজ্য বনাম রাজ্যপাল বিতর্ক চরমে উঠেছিল। ধনখড়ের বিদায়ের পর স্থায়ী রাজ্যপাল পদে এসে সিভি আনন্দ বোস শুরুটা রাজ্য সরকারের সঙ্গে সম্পর্কটা দারুণ করেছিলেন। বাংলায় মমতা বন্দ্য়োপাধ্যায়ের প্রশংসা থেকে বাংলা শেখা, ধনখড়ের একেবারে উল্টো পথে রাজ্যপাল সিভি আনন্দ বোস কাজ শুরু করেছিলেন। আনন্দের কাজে বিরক্ত প্রকাশ করেছিলেন রাজ্যের বিজেপি নেতারা। পরে দিল্লির বার্তা আসার পর সিভি আনন্দ বোস রাজ্য সরকারের বিরুদ্ধে কড়া হন।

কোচবিহারে কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলা কাণ্ডে সক্রিয় হয়ে ওঠেন বাংলার রাজ্যপাল। এরপরই মনে করা হচ্ছিল ধনখড়ের আমলের পথ ধরছে। ফের সিভি আনন্দ বোসের আমলে রাজ্য বনাম রাজ্যপাল শুরু হতে চলল। আরও পড়ুন-শ্বাসনালী সংক্রমিত হয়ে কলকাতায় ৩ শিশুর মৃত্যু

দেখুন ভিডিয়ো

এরই মাঝে আজ, মঙ্গলবার রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বললেন, " রাজ্য সরকারের সঙ্গে রাজ ভবনের সঙ্গে এখন কোনও দ্বন্দ্ব নেই। যেমন দ্বন্দ্ব দেখা যেত প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়ের আমলে। আমাদের বর্তমান রাজ্যপাল সিভি আনন্দ বোস এবং নবান্ন (রাজ্য সচিবালয়) একসঙ্গে কাজ করবে।"

রাজভবন ও নাবন্ন (রাজ্য সচিবালয়) একসঙ্গে হাত হাত মিলিয়ে আকজ করা প্রসঙ্গে মমতা মন্ত্রিসভার সদস্য ব্রাত্য বসুর পাশে বসে রাজ্যপাল সিভি আনন্দ বোস বললেন, " সব সাংবিধানিক কর্তৃপক্ষের উচিত সাংবিধানিক উপায়ে তাদের দায়িত্ব পালন করা।"