WB Assembly Elections 2021: ‘অমিত শাহর নির্দেশে বহিরাগতরা ভোট লুট করেছে, আমরা আদালতে যাব’, রাজ্যপালকে ফোন করলেন মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়(Photo Credits: ANI)

নন্দীগ্রাম, ১ এপ্রিল: নন্দীগ্রামের বয়াল সাত নম্বর বুথের পরিস্থিতি উত্তপ্ত। তৃণমূলের অভিযোগ, সকাল থেকে এই বুথে তৃণমূলের এজেন্টকে বসতে দেওয়া হয়নি। এজেন্টের মা ছেলেকে বুথে আসতে দিতে চাননি। ভোট শেষ হলে কী পরিস্থিতি হবে, এই ভয়েই তিনি আতঙ্কে কেঁদে ফেলেছেন। মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ইতিমধ্যেই গোটা ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহর দিকে অভিয়োগ তুলেছেন। তিনি ওই প্রাথমিক বিদ্যালয়ে বসে আছেন। বাইরে একদিকে মারমুখী বিজেপির কর্মী সমর্থকরা। অন্যদিকে তৃণমূল কংগ্রেস। মাঝখানে ব়্যাফ, মহিলা পুলিশ, পুলিশ ভিড় করে আছেন। মমতা বন্দ্যোপাধ্যায়কে লক্ষ্য করে চলছে বিজেপি জয় শ্রীরাম স্লোগান। বিজেপির কর্মী সমর্থকরা বার বার তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়কে বেরিয়ে যাওয়ার জন্য় চাপ দিতে শুরু করেছে। আরও পড়ুন-WB Assembly Elections 2021: বয়ালের ৭ নম্বর বুথে অবাধে ছাপ্পার অভিযোগ বিজেপির বিরুদ্ধে, ঘটনাস্থলে মমতা বন্দ্যোপাধ্যায়

পরিস্থিতি উত্তপ্ত থাকায় আপাতত বয়ালের ওই গ্রামেই রয়েছেন মমতা। ইতিমধ্যেই তিনি রাজ্যপাল জগদীপ ধনখড়কে ফোন করে নন্দীগ্রামে শান্তিপূর্ণ অবাধ নির্বাচন যাতে হয়, তার জন্য আবেদন জানিয়েছেন। মমতা সাংবাদিকদের বলেন, অমিত শাহর নির্দেশে বাইরে থেকে নন্দীগ্রামে লোক ঢুকেছে। তারা গ্রামের বাসিন্দাদের সঙ্গে হিন্দিতে কথা বলছে। ভোট লুট চলছে। আমরা আদালতে যাব।

প্রশ্ন উঠেছে, নন্দীগ্রামের অবাধ শান্তিপূর্ণ নির্বাচনের জন্য কমিশন বিশেষ ব্যবস্থা নিয়েছিল। এত কেন্দ্রীয় বাহিনী মজুত থাকার পরেও কীকরে এমন ঘটনা ঘটল তানিয়েই উঠেছে প্রশ্ন। বয়ালের সাত নম্বর বুতে তৃণমূলের যে এজেন্টের বসার কথা ছিল, তাঁর মা কেঁদেকেটে জানিয়েছেন। ভোটের পর বিপদে পড়তে চান না। তাই ছেলেকে বুতে পাঠাননি। অন্য এজেন্টে বসানোর চেষ্টা করে তৃণমূল। তবে লাভ কিছু হয়নি। কাগজপত্র ঠিক না থাকার অজুহাতে কেন্দ্রীয় বাহিনী সেই এজেন্টকে বসতে দেয়নি। স্থানীয় বিজেপি কর্মীদের দাবি, অন্য বুথের এজেন্টে এনেছে তৃণমূল। এদিকে ত-ণমূলের কর্মী সমর্থকরা সকাল থেকেই ভোট দিতে পারেননি। কেন্দ্রীয় বাহিনীর তরফেও ভোট দিতে যেতে বাধা দেওয়ার মতো গুরুতর অভিযোগ তুলেছেন তাঁরা। সবমিলিয়ে উত্তপ্ত বয়ালের সাত নম্বর বুথ এলাকা।