Bankura Goods Train Accident: উদ্ধার কাজ শেষে স্বাভাবিক হল ট্রেন চলাচল, বাঁকুড়া ফেরাল করমন্ডলের স্মৃতি
Bankura Goods Train Accident (Photo Credits: ANI)

বাঁকুড়ায় দুর্ঘটনার মুখে দুই মালগাড়ী (Bankura Goods Train Accident)। রবিবার ভোর বেলা ঘটে সেই দুর্ঘটনা। লুপ লাইনে দাঁড়িয়ে থাকা এক মালগাড়ীকে পিছন থেকে এসে ধাক্কা মারে অপর একটি মালগাড়ী। গতি বেশি থাকায় মালগাড়ীর ইঞ্জিন অপরটির উপর উঠে পড়ে। দুমড়ে মুচড়ে গিয়েছে একাধিক বগি। দুটি মালগাড়ী মিলিয়ে মোট ১৩টি ওয়াগন দুর্ঘটনার ফলে লাইনচ্যুত হয়েছে বলে খবর। বাঁকুড়ার ওন্দা স্টেশনে দুর্ঘটনার ফলে বাতিল করা হয়েছিল কয়েকটি ট্রেন। তবে দুর্ঘটনার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌছায় উদ্ধারকারী দল। শুরু হয় পুনরুদ্ধারের কাজ। সকাল ১০ টা থেকে আপ মেইন লাইন এবং আপ লুপ লাইনে আবার ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনার কারণ ব্যাখা করলেন দক্ষিণ-পূর্ব রেলের আদ্রা ডিভিশনের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) মণীশ কুমার। সাংবাদিকদের তিনি জানান, ভোরবেলা সম্ভবত চালকের চোখ লেগে গিয়েছিল তাই তিনি সিগন্যাল দেখতে পাননি।

স্বাভাবিক ট্রেন চলাচল... 

ওন্দা স্টেশনের লুপ লাইনে বিষ্ণুপুরের দিকে মুখ করে দাঁড়িয়ে ছিল একটি মালগাড়ী। বাঁকুড়া থেকে বিষ্ণুপুরের দিকে যাওয়া অপর একটি মালগাড়ী ওই লুপ লাইনে ঢুকে পড়ে দাঁড়িয়ে থাকা মালগাড়ীটিকে ধাক্কা মারে। চালকের ভুলের কারণেই এই দুর্ঘটনা ঘটেছে বলে স্বীকার করে নিয়েছেন ডিআরএম। দুর্ঘটনার রেশ সাংঘাতিক হলেও তেমন কেউ আহত হননি বলে জানান তিনি।

দুই মালগাড়ীর ব্যপক সংঘর্ষের শব্দে ভোরবেলা ঘুম ভেঙে যায় স্থানীয়দের। একে একে ভিড় জমে যায় সেখানে। স্থানীয়রা এসেই চলন্ত মালগাড়ীর মধ্যে থেকে লোকো পাইলটদের উদ্ধার করেছেন।