Work From Home Allowed by Microsoft: চাইলেই স্থায়ীভাবে ওয়ার্ক ফ্রম হোম করতে পারেন কর্মীরা, সিদ্ধান্ত মাইক্রোসফটের
মাইক্রোসফট(File Photo: IANS)

সান ফ্রান্সিস্কো, ১০ অক্টোবর: সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট (Microsoft) তাদের কর্মীদের স্থায়ীভাবে বাড়ি থেকে কাজ (Work From Home) করতে দেবে। শুক্রবার এই খবর জানিয়েছে অ্যামেরিকার একটি সংবাদমাধ্যম। কর্মীরা চাইলেই স্থায়ীভাবে বাড়ি থেকে কাজ করতে পারবে। করোনাভাইরাস মহামারীর আবহেই এই সিদ্ধান্ত সংস্থাটির।

দ্য ভার্জ জানিয়েছে যে বেশিরভাগ মাইক্রোসফট কর্মচারী এখনও বাড়ি থেকেই কাজ করছেন। তাছাড়া সংস্থাটি আগামী বছরের জানুয়ারি মাস পর্যন্ত অফিস পুনরায় খোলার বিষয়ে ভাবনা চিন্তা করছে না। তাই কোনও কর্মী চাইলেই আজীবন বাড়ি থেকে কাজ করতে পারেন। তবে সেক্ষেত্রে তাঁকে অফিসের নির্দিষ্ট জায়গাটি ছেড়ে দিতে হবে। ভার্জের রিপোর্টে বলা হয়েছে, কর্মীদের স্থায়ী ভিত্তিতে দূরবর্তী স্থানে কাজ করার জন্য তাদের ম্যানেজারদের কাছ থেকে অনুমোদন নিতে হবে, তবে তারা সপ্তাহের ৫০ শতাংশেরও কম সময় অফিসের বাইরে ব্যয় করতে পারবেন কোনও অনুমিত ছাড়াই। কিছু কর্মীকে ওয়ার্ক ফ্রম হোম দেওয়া যাবে না। যেমন যারা ল্যাবে কাজ করে বা অন্য কর্মীদের প্রশিক্ষণ দেয়।আরও পড়ুন: Samsung Galaxy F41 Launch: ৬ হাজার মেগাহার্ৎজ ব্যাটারির স্মার্টফোন, দেখুন ফিচার্স এবং দাম

কর্মীদের বাড়ি থেকে কাজ করার জন্য প্রয়োজনীয় পরিকাঠামো তৈরি করে দেব মাইক্রোসফট। বাড়ির অফিস সাজানো গোছানার জন্য কর্মীরা টাকা পাবেন। তবে অন্য জায়গায় যেতে চাইলে সেই খরচ কম্পানি দেবে না। মাইক্রোসফটের চিফ পিপল অফিসার ক্যাথলিন হোগান কর্মীদের উদ্দেশ্যে একটি নোটে বলেছেন, "কোভিড -১৯ মহামারী আমাদের সকলকে নতুন উপায়ে চিন্তাভাবনা, বাঁচা ও কাজ করার চ্যালেঞ্জ জানিয়েছে।"