BCCI Apex Council Meeting: ভারত-ইংল্যান্ড হোম সিরিজ ও ঘরোটা টুর্নামেন্ট চালুর বিষয়ে বৈঠকে বসছে BCCI
BCCI (Photo Credits: IANS)

আগামী বছরের শুরুতেই ভারতে তিন ফরম্যাটে সিরিজ খেলতে আসার কথা রলেছে ইংল্যান্ড (England) ক্রিকেট দলের। যদিও করোনা আবহে ভারত-ইংল্যান্ড সিরিজ হওয়া নিয়ে সংশয় রয়েছে। এই বিষয়ে আলোচনায় করতে ১৭ অক্টোবর বৈঠকে বসছ বিসিসিআই-র অ্যাপেক্স কাউন্সিল (BCCI Apex Council )। এছাড়াও আসন্ন অস্ট্রেলিয়া সফর ও ঘরোয়া মরশুমের সময়সূচির বিষয়ে আলোচনা হবে বলে জানা যাচ্ছে। ভারতে ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) বলেছেন যে বোর্ড ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ দেশের মাটিতেই আয়োজন করতে সব চেষ্টা চালাবে। এছাড়া ঘরোয়া টুর্নামেন্ট শুরু করার জন্যও যথাসাধ্য চেষ্টা করবে।

দেশে ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যা ৭০ লাখের কাছাকাছি। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১ লাখেরও বেশি। পরের বছর জানুয়ারি থেকে মার্চের মধ্যে পাঁচটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারতে আসার কথা রয়েছে ইংল্যান্ডের। ভারতে ক্রমবর্ধমান করোনা সংক্রমণের পরিপ্রেক্ষিতে সংযুক্ত আরব আমিরশাহিতে হচ্ছে এবারের আইপিএল। তাই মনে করা হচ্ছে যে ওখানেই ভারত-ইংল্যান্ড সিরিজ আয়াজন করার বিকল্প ভাবনা রয়েছে টিম সৌরভের।আরও পড়ুন: KKR vs CSK, IPL 2020: ‘রাহলু, নাম তো শুনা হি হোগা’, চেন্নাই বধের নায়ক রাহুল ত্রিপাঠীর প্রশংসা শাহরুখ খানের

যাই হোক, দেশের মাটিতেই যদি ভারত-ইংল্যান্ড সিরিজ হয় তবে মুম্বই হবে বায়ো সুরক্ষা বলয়ের জন্য উপযুক্ত। ওয়াংখেড়ে স্টেডিয়াম, ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়া এবং ডিওয়াই পাতিল স্টেডিয়ামে বায়ো সুরক্ষা বলয় তৈরির সেরা বিকল্প হতে পারে। এছাড়াও আমেদাবাদের নতুন মতেরা স্টেডিয়ামও বিকল্প হতে পারে। ঘরোয়া সার্কিটের বিষয়ে বলা যেতে পারে, বিসিসিআই প্রাথমিকভাবে ১৯ নভেম্বর থেকে সৈয়দ মুস্তাক আলি ট্রফি দিয়ে শুরু করার পরিকল্পনা করেছে।