Garlic Help Prevent New Strain of Coronavirus! করোনাভাইরাসের নতুন স্ট্রেন রুখবে রসুন? ভাইরাল তথ্য বাড়াচ্ছে আতঙ্ক
UNESCO Tweet Screengrab (Photo Credits: @UNESCO/ Twitter)

২০২০ পেরিয়ে ২০২১, বছর বদলালেও পরিস্থিতির পরিবর্তন হয়নি এখনও; করোনার থাবা বাড়ছে ক্রমশ। ব্রিটেন ফেরত কমবেশি ২৫ জন ভারতীয়র শরীরে মিলেছে করোনাভাইরাসের নতুন স্ট্রেন। চিকিৎসকেরা বলছেন, এই নতুন স্ট্রেন আগের চেয়ে ৭০ শতাংশ বেশি সংক্রমক। একদিকে করোনাভাইরাস ঘিরে যখন আতঙ্ক বাড়ছে মানুষের মনে, তারমধ্যে উদ্বেগের 'দোসর' হয়ে জুটেছে ভুয়ো খবর। করোনাভাইরাসের নতুন স্ট্রেন নিয়েও তৈরি হয়েছে একের পর এক ভিত্তিহীন খবর, এরমধ্যেই অন্যতম হল রসুন সংক্রান্ত খবরটি।

অতিরিক্ত রসুন করোনাভাইরাসের নতুন স্ট্রেন থেকে আপনাকে বাঁচাতে পারে, সোশ্যাল মিডিয়ায় আপাতত এই খবরটিই ভেসে বেড়াচ্ছে। অতিরিক্ত পরিমাণে রসুন খেতে পারলে আপনার শরীরে করোনাভাইরাসের নতুন প্রজাতি থাবা বসাতে পারবে না। ময়দানে নেমে এই ভিত্তিহীন খবরের পর্দাফাঁস করল ইউনাইটেড নেশনস এডুকেশনাল, সায়েন্টিফিক অ্যান্ড কালচারাল অর্গানাইজেশন (UNESCO)।

রসুন খুবই স্বাস্থ্যকর একটি খাবার যা অনেক রোগ থেকে আপনাকে রক্ষা করে কিন্তু করোনার নতুন স্ট্রেন থেকেও যে আপনি রক্ষা পাবেন এটি প্রমাণিত নয় একেবারেই। ভিত্তিহীন খবরের জেরে সাধারণ মানুষের মনে আতঙ্ক আরও বাড়ছে, হু-র তরফ থেকেও রসুন খাওয়ার এই যুক্তিটি পুরোপুরি নস্যাৎ করেছে।