Fawad Chaudhry: 'গারলিক মানে হল আদরক', পাকিস্তানি মন্ত্রীর দাবিতে হাসির রোল নেটমাধ্যমে
Fawad Chaudhry (Photo Credit: Twitter)

ইসলামাবাদ, ২৪ নভেম্বর: মাঝেমাঝে তিনি খবরের শিরোনামে উঠে আসেন। আবারও নিজের বক্তব্যের জন্য খবরের শিরোনামে পাকিস্তানের (Pakistan) তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী (Fawad Chaudhry)। তাঁর কথা শুনে আপনার হুঁশ উড়ে যাবে। পাকিস্তানের তথ্যমন্ত্রীর একটি ভিডিয়ো সোশাল মিডিয়ায় ক্রমশ ভাইরাল হচ্ছে, যা নিয়ে ব্যবহারকারীরা হাসি মশকরাতে মেতে উঠেছেন। ফাওয়াদ চৌধুরীর এই ভাইরাল ভিডিয়োটি শেয়ার করেছেন পাকিস্তানি সাংবাদিক নায়লা ইনায়াত (Naila Inayat)। তিনি টুইটারে লিখেছেন যে "গারলিক মানে হল আদরক (Garlic is Adrak)-তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী এমন একজন ব্যক্তি, যিনি প্রতিদিন নতুন কিছু শেখেন।"

পাকিস্তানে ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতি নিয়ে গতকাল পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী সাংবাদিক বৈঠক করছিলেন। যেখানে তাঁকে রসুনকে (Garlic) আদা বলতে শোনা যায়। চৌধুরী বলছিলেন, "পেঁয়াজ ও রসুনের দাম কমেছে।" এরপরই তিনি অনেকবার গারলিককে রসুন না বলে, আদা বলে উল্লেখ করেন। তিনি আরও বলেন, "রসুনের দাম, যা হল আদরক, এর দাম অনেক কমেছে।" আরও পড়ুন: Viral: পাত্রীর কোমর ও অন্তর্বাসের পরিমাপ নির্ধারণ করে ম্যাট্রিমনি পোর্টালে বিজ্ঞাপন, নেট পাড়ায় শোরগোল

পাকিস্তানে মুদ্রাস্ফীতি গত ৭০ বছরের মধ্যে সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। খাবারের দাম প্রায় দ্বিগুণ হয়ে গিয়েছে। যেখানে ঘি, তেল, আটা ও মুরগির মাংসের দাম রেকর্ড হারে বেড়েছে। পঞ্জাব প্রদেশে আটার সংকট দেখা দিয়েছে। মুদ্রাস্ফীতি এমন জায়গায় পৌঁছেছে যে পাকিস্তানে পেট্রোল বিক্রি হচ্ছে লিটার প্রতি ১৫০ টাকা, চিনি বিক্রি হচ্ছে প্রতি কেজি ১৫০ টাকায়। একই সঙ্গে পাকিস্তানে দুধের দামও আকাশ ছোঁয়া। পাকিস্তানে দুধের দাম লিটার প্রতি পৌঁছেছে ১৩০ টাকা।