Happy New Year 2020: গুগলের সার্চ ইঞ্জিনে উঠল শুভ নববর্ষ ২০২০-র নতুন সূর্য, অভিনব ডুডল শুভেচ্ছায় মন কাড়ল নেটিজেনদের
গুগল ডুডল (Photo Credits: Google)

New Year's Day 2020 Google Doodle: দুনিয়ার সবথেকে বৃহত্তম সার্চ ইঞ্জিন (Search Engine) সংস্থা গুগল (Google) বর্ষবরণের দিনটিকে অভিনব ডুডলের (Doodle) মাধ্যমে স্বাগত জানাল। ডুডলটিতে দেখা যাচ্ছে একটা ব্যাঙ নতুন বছরের নতুন সকাল দেখছে। সেখানে জ্বল জ্বল করছে শুভ নববর্ষ ২০২০-র (Happy New Year 2020) শুভেচ্ছা। এই সকাল রৌদ্রোজ্বল। সূর্যের ঝলমলে আলোয় আলোকিত চারিদিক। নতুন সকাল মানেই একরাশ আশা নিয়ে মানুষ পুনরায় বাঁচে। পুরনো অন্ধকারকে দূরে সরিয়ে রেখে পরের দিনের সকাল আলোয় আলোকময় হয়ে ওঠে। সমস্ত বিদ্বেষ, গ্লানি ঘুচে যায় নতুন সকালে। আর তা যদি হয় বছরের প্রথম দিন. তবে তো অবশ্যই পুরনো সব খারাপকে দূরে সরিয়ে রেখে, ভালোকে সঙ্গে নিয়ে বছরের প্রথম দিনটিতে নতুন করে সবকিছু শুরু করার নামই জীবন। আর তাই গুগল তাদের ডুডলের মধ্যে দিয়ে তুলে ধরেছে।

আজ শেষ হল আরেকটি দশকের। সারা পৃথিবী নতুন বছরকে স্বাগত জানিয়েছে সাড়ম্বরে। এবছর অর্থাৎ ২০২০ তেও লীপ ইয়ার রয়েছে। ওশেয়ানিয়ার কিরিবাতি সবার প্রথমে নতুন বছরকে স্বাগত জানায়। বেকার আইল্যান্ডে সর্বশেষে আসে নতুন বছর। আজকের দিনটি গোটা পৃথিবীর কাছে আনন্দের উৎসব। রাত ১২ টায় পৃথিবীর প্রতিটা কোণার প্রতিটা দেশ এই দিনটিকে উদযাপন করে। ৩১ ডিসেম্বর এবং ১ জানুয়ারির মাঝের সময়টি হৈ হুল্লোড় করে কাটায় বিশ্ববাসী । আরও পড়ুন, লেটেস্টলি বাংলার তরফ থেকে নতুন বছরের অনেক শুভেচ্ছা, প্রিয়জনকে পাঠিয়ে দিন

তবে খ্রীষ্টানদের জন্য ২৫ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পুরোটাই থাকে হলিডে-ইভ। তাদের কাছে এই সপ্তাহটা একটু বেশিই প্রাধান্য পায়। ভারতীয়রা লোরি, পোঙ্গল, পয়লা বৈশাখের মধ্যে দিয়ে নিজেদের বর্ষবরণ উদযাপন করে নেয়। তবুও ইংরেজি বর্ষবরণও কম কিছু নয়। পাশ্চাত্য সংস্কৃতিতে হুল্লোড়ের মাধ্যমে স্বাগত জানায় নতুন বছর।