Corona Goa: বড়দিনের পার্টিতে ব্যস্ত গোয়ায় কি লকডাউন? বড় ঘোষণা মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্তের
Goa . (Photo Credit: Facebook)

মারগাঁও, ২৩ ডিসেম্বর: চিনে নতুন করে করোনা ভাইরাসের ব্যাপক ঢেউ শুরু হয়েছে। চিনে দৈনিক ৩০ লক্ষাধিক মানুষ আক্রান্ত হচ্ছেন। চিনে প্রতিদিন কোভিডে পাঁচ হাজারেরও বেশী মানষ মারা যাচ্ছেন বলে খবর। চিনে (China) করোনার (Corona) বাড়বাড়ন্তে আশঙ্কার মেঘ ভারতেও (India)। চিন থেকে যাতে কোনও সংক্রমণ ভারতে না ছড়ায়, তার জন্য সব ধরনের ব্যবস্থা করছে কেন্দ্রীয় সরকার। এমন আবহে দেশজুড়ে কোভিডকে নিয়ে নতুন করে সতর্কতা শুরু হয়েছে। সংসদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মাস্ক পরে সতর্কতার বার্তা দিয়েছেন।

এমন সময় দেশের বিভিন্ন রাজ্য করোনা থেকে বাঁচাতে নয়া সতর্কতা বিধির কথা জানাচ্ছে। করোনা নিয়ে গোয়ায় কী হবে? রাজ্যের প্রশাসনিক কর্তা, অফিসারদের নিয়ে করোনা নিয়ে উচ্চপর্যায়ের বৈঠক সেরে বড় কথা বললেন গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত। বড়দিন, বর্ষবরণের পার্টির আগে গোয়ায় করোনা নিয়ে বড় কথা জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত। গোয়ার মুখ্যমন্ত্রী জানালেন, "করোনা নিয়ে আমরা সজাগ-সতর্ক আছি কিন্তু রাজ্যে কোনওরকম বিধিনিষেধ আরোপ হচ্ছেন না। বিমানবন্দরে বিদেশী যাত্রীদের করোনা পরীক্ষা করা হচ্ছে। আমরা করোনা নিয়ে প্রশাসনিক কর্তা, অফিসারদের সঙ্গে বৈঠক করেছি। সবাইকে সর্তক থাকতে বলা হয়েছে। ২৭ ডিসেম্বর মক ড্রিলের আগে তৈরি থাকতে বলা হয়েছে। আরও পড়ুন-৪ হাজার কোটি টাকা প্রতারণার অভিযোগ, মামলা কলকাতার সংস্থার বিরুদ্ধে

দেখুন টুইট

রাজ্য সরকার এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলি যাতে কোভিড পরিস্থিতির উপর নজর রাখে, সে বিষয়ে নির্দেশিকা জারি করা হয়েছে। এসবের মাধ্যই এবার ভারতীয় সেকে সতর্ক করা হল। ভারতীয় সেনা বাহিনীর জওয়ানরা যাতে মাস্ক পরেন এবং কোভিডবিধি মেনে চলেন , সে বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে জওয়ানদের প্রত্যেককে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে বলেও জানানো হয়েছে। পাশাপাশি প্রত্যেক জওয়ানকে নিজেদের হাত পরিষ্কারের দিকে যেমন নজর দিতে হবে, তেমনি স্যানিটাইজার ব্যবহারেও গুরুত্ব দিতে হবে বলে জানানো হয়।

প্রসঙ্গত চিনের পাশাপাশি জাপান (Japan), দক্ষিণ কোরিয়া (South Korea) এবং মার্কিন যুক্তরাষ্ট্রে করোনা যখন বাড়ছে, সেই সময় বিশ্বের প্রতিটি দেশকে সতর্ক থাকতে হচ্ছে। ফলে করোনারধে ভারতেও একাধিক পদক্ষেপ করা হচ্ছে।