Russia-Ukraine War: বড় পদক্ষেপ প্রধানমন্ত্রীর, ভারতীয়দের ফেরাতে যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের দিকে যাচ্ছেন ৪ কেন্দ্রীয় মন্ত্রী
Ukraine-Russia War, Narendra Modi (Photo Credit: Twitter/Instagram)

দিল্লি, ২৮ ফেব্রুয়ারি: যত দিন গড়াচ্ছে, তত জটিল হচ্ছে ইউক্রেন (Ukraine), রাশিয়ার (Russia) পারস্পরিক দ্বন্দ্ব। ইউক্রেনের সেনা অস্ত্র সমর্পণ করলে, রাশিয়া আলোচনায় প্রস্তুত বলে জানানো হয় ক্রেমলিনের তরফে। যার সদুত্তর দেয়নি ইউক্রেন। পরে ইউক্রেন আলোচনায় বসতে রাজি তবে বেলারুশে নয় বলে জানানো হয় জেলেনস্কি সরকারের তরফে। ফলে দু পক্ষ সমঝোতায় পৌঁছতে না পারায় পরিস্থিতি আরও জটিল হতে শুরু করেছে। এই অবস্থায় যুদ্ধ কবলিত ইউক্রেন থেকে ভারতীয় (Indian) এবং পড়ুয়াদের ফেরাতে নয়া পদক্ষেপ দিল্লির।

যুদ্ধ কবলিতে ইউক্রেন থেকে ভারতীয়দের ফেরাতে এবার ইউক্রেনের প্রতিবেশী এবং সবচেয়ে নিকটতম দেশে যাচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রীরা। জানা যাচ্ছে, কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ পুরী, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, কিরণ রিজিজু এবং ভি কে সিং এবার ইউক্রেনের পার্শ্ববর্তী দেশে রওনা দিচ্ছেন ভারতীয়দের ফেরাতে।

আরও পড়ুন: Russia-Ukraine Conflict: 'আমরা খারকিভের মেট্রো স্টেশনে আটকে', দেশে ফেরার আকুতি ভারতীয় পড়ুয়ার

ইউক্রেন থেকে ভারতীয়দের কীভাবে শিগগিরই ফেরানো যায়, সে বিষয়ে রবিবার উচ্চ পর্যায়ের বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। ওই বৈঠকে বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর, পীয়ূষ গোয়েলের মতো কেন্দ্রীয় মন্ত্রীরা হাজির হন। প্রধানমন্ত্রীর ওই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হয় যে এবার যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন থেকে ভারতীয়দের ফেরাতে সেখানে হাজির হবেন কেন্দ্রের মন্ত্রীরা। ইউক্রেনের পার্শ্ববর্তী দেশের ভারতীয় দূতাবাসে হাজির হয়েই পডুয়াদের উদ্ধারের তদারকি খোদ মন্ত্রীরা করবেন বলে জানা যায়।