Rajasthan: বিফ জিলেটিন দিয়ে তৈরি, রাজস্থান থেকে বাজেয়াপ্ত পাকিস্তানি লজেন্স
Chili mili beef chocolate. (Photo credits: Twitter/ @monismk)

জয়পুর, ১৬ ডিসেম্বর:  উদয়পুরের দোকানে বিক্রি হচ্ছিল চিলি মিলি নামে একটি লজেন্স। 'মেড বাই পাকিস্তান' (Pakistan) লিখে রাজস্থানের (Rajasthan) উদয়পুরের দোকানে বিক্রি হচ্ছিল ওই লজেন্স। যা নিয়ে শোরগোল ছড়ায়। অভিযোগ, পাকিস্তানে তৈরি ওই লজেন্সে বিফ (Beef) জিলেটিন রয়েছে। উদয়পুরের একাধিক বাসিন্দার কাছ থেকে চিলি মিলি টফি নিয়ে অভিযোগ উঠে আসতে শুরু করায়, সেখানে হানা দেন ফুড ইন্সপেক্টর। এরপর উদয়পুরের ওই দোকান থেকে পাকিস্তানে তৈরি সমস্ত লজেন্স তুলে নেওয়া হয়।

আরও পড়ুন:   Bilawal Bhutto Makes Highly Objectionable Statement PM Modi: প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে তীব্র আপত্তিজনক মন্তব্য পাক মন্ত্রীর, দেখুন

সূত্রের খবর, উদয়পুরের ওই দোকান থেকে চিলি মিলি টফির ৩টি বড় প্যাকেট মিলেছে। প্রত্যেকটি প্যাকেট ভর্তি ছিল ২৩টি লজেন্সে।  উদয়পুরের ওই দোকান থেকে চিলি মিলি লজেন্স উদ্ধার করে তা নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। পরীক্ষার পর কী ফল বের হয়, সে দিকে তাকিয়ে প্রত্যেকে।

পাকিস্তানের বালোচিস্তানে (Balochistan) তৈরি ওই চিলি মিলি টফি। ওই টিফর প্যাকেটে লাল রঙের একটি দাগ রয়েছে। যা ব্যবহৃত হয় আমিষ জাতীয় কিছু লজেন্সে ব্যবহার করলে তবেই। ফুড ইন্সপেক্টর অশোক কুমার জানান, স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে উদয়পুরের দোকান থেকে সব টফি বাজেয়াপ্ত করা হয়েছে। শুধু তাই নয়, ওই টিফ বিফ গিলেটিন দিয়ে তৈরি বলেও প্যাকেটে উল্লেখ রয়েছে।