JNU Violence: জেএনইউ হামলায় ৯ জনকে তলব দিল্লি পুলিশের
জেএনইউ হামলায় ৯ জনকে তলব (Photo Credit: Facebook/PTI)

নতুন দিল্লি, ১২ জানুয়ারি: দিল্লি পুলিশ জেএনইউ হামলায় (JNU Violence) যুক্ত করল আরও ৯ জনের নাম। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবি এবং ভিডিওগুলি থেকেই তাদের শনাক্ত করে পুলিশ। ANI-র খবর অনুযায়ী, পুলিশ আরও জানিয়েছে তারা হোস্টেলের ওয়ার্ডেন, ১৩ জন সিকিউরিটি গার্ড এবং ৫ জন ছাত্রের বক্তব্য রেকর্ড করেছে।

তাদের নোটিস (Notice) পাঠিয়ে তদন্তের স্বার্থে হাজির হতে বলা হয়েছে। আগামীকালই তাদের থানায় হাজির হতে হবে বলে জানা গেছে। এর পরে ‘ইউনিটি এগেনস্ট লেফ্ট’ (Unity Against Left) নামে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্য ৩৭ জন ছাত্রছাত্রীকে ডেকে পাঠানো হবে। গত ৫ জানুয়ারি রুমালে মুখ ঢেকে বহিরাগতরা জেএনইউতে ঢুকে হামলা করে। তাদের হামলায় এক অধ্যাপিকা ও ৩৪ জন ছাত্রছাত্রী আহত হয়।

দিল্লি পুলিশ জানিয়েছে,‘ইউনিটি এগেনস্ট লেফ্ট’ নামে যে হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে হামলার পরিকল্পনা করা হয়েছিল সেখানে মোট ৬০ জন সদস্য আছেন। এর আগে সন্দেহভাজনদের ছবি ও নামের একটি তালিকা তৈরি করেছিল দিল্লি পুলিশ। সেই তালিকায় ছিল জেএনইউ স্টুডেন্টস ইউনিয়নের সভাপতি ঐশী ঘোষেরও নাম ছিল। বহিরাগতদের হামলায় তিনিও আহত হয়েছিলেন। রডের আঘাতে মাথা ফাটায় তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়। আহত হয়েছিলেন অধ্যাপিকা সুচরিতা সেনও। এরপর সকলকে হাসপাতালে ভর্তি করা হয়।