Adani Group Hires Wachtell: Hindenburg-এর মোকাবিলায় আমেরিকার Wachtell-কে ময়দানে নামাল আদানি!
Photo Credits: ANI

নয়াদিল্লি: শর্ট সেলার (short seller) হিন্ডেনবার্গ রিসার্চের (Hindenburg Research) তরফে গৌতম আদানির (Gautam Adani) নেতৃত্বাধীন আদানি গ্রুপের (Adani Group) উপর যে অভিযোগ উঠেছে তার ফলে শোরগোল উঠেছে বিশ্বজুড়ে। প্রচণ্ড চাপে পড়েছে কেন্দ্রীয় সরকারও। বিরোধীরা যেভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Prime Minister Narendra Modi) সঙ্গে গৌতম আদানির নাম জড়িয়ে অভিযোগ তুলছে তাতে অস্বস্তি তৈরি হয়েছে কেন্দ্রের শাসক দলের অন্দরেও। এই পরিস্থিতির মোকাবিলা করতে এবার আমেরিকার (USA) বিখ্যাত আইনি পরিষেবা সংস্থা (Law Firm) ওয়াচটেল (Wachtell)-কে নিয়োগ করল আদানি গ্রুপ। এমনটাই জানা গেছে ফিনান্সিয়াল টাইমসের (Financial Times) প্রতিবেদন সূত্রে।

ব্রিটেনের সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, আদানি গ্রুপের তরফে ওয়াচটেল (Wachtell), লিপটন (Lipton), রোসেন (Rosen) ও কার্টজ (Katz)-এর সিনিয়র আইনজীবীদের সঙ্গে এই সমস্যার বিরুদ্ধে কীভাবে লড়াই করতে হবে তার পরামর্শ নেওয়া হচ্ছে। নিউইয়র্কের আইন সংস্থা ওয়াচটেল মূলত কর্পোরেট আইনের উপর বিশেষজ্ঞ। ধারাবাহিকভাবে বড় ও জটিল বিষয় নিয়ে কাজ করে।

একাধিক সংস্থা নিয়ে গঠিত আদানি গ্রুপের বিরুদ্ধে প্রকাশিত রিপোর্টে হিন্ডেনবার্গ অভিযোগ করেছে যে স্টক ও সম্পত্তির পরিমাণ বেশি দেখি প্রতারণা করছে এই সংস্থা। এই রিপোর্ট প্রকাশ পাওয়ার পরেই আদানি গ্রুপের শেয়ার দাম দ্রুতগতিতে কমতে শুরু করেছে। পরিস্থিতি দেখে হিন্ডেনবার্গকে আনএথিক্যাল শর্ট সেলার বলে আক্রমণ করার পাশাপাশি নিউইয়র্কের এই কোম্পানিকে সম্পূর্ণ মিথ্যে কথা বলছে বলেও দাবি করা হয়েছে আদানি গ্রুপের তরফে।