Lok Sabha Elections 204: শিন্ডেকে ঠান্ডা করতে কল্যাণে একনাথ পুত্রকেই প্রার্থী হিসেবে ঘোষণা বিজেপির, মোদীর পরিবারবাদের প্রচারে বড় ধাক্কা
Maharashtra CM Eknath Shinde and Deputy CM Devendra Fadnavis visit the Accident spot (Photo Credits: ANI)

লোকসভা নির্বাচনের প্রচারে বেরিয়ে কংগ্রেস পরিবারতন্ত্র নিয়ে সমানে বিদ্ধ করে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু তাঁর দলের পরিবারতন্ত্র নিয়ে ফের প্রশ্নের মুখে। মহারাষ্ট্রের মুম্বই লাগোয়া থানে জেলার কল্যাণ লোকসভা কেন্দ্রে বিজেপির সংগঠন মজুবত থাকলেও মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের ছেলেকেই প্রার্থী হিসেবে সমর্থন করতে চলেছে বিজেপি। কল্যাণ লোকসভা তাঁর ছেলে শ্রীকান্ত শিন্ডকে না ছাড়লে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে এনডিএ ছেড়ে বেরিয়ে যেতে পারেন, এই আশঙ্কায় কোনও ঝুঁকি নিল না বিজেপি।

উপমুখ্যমন্ত্রী তথা মহারাষ্ট্র বিজেপি-র মুখ দেবেন্দ্র ফদনবিশ ঘোষণা করলেন, কল্যাণ লোকসভা কেন্দ্র এনডিএ-র প্রার্থী হবেন শিবসেনার শ্রীকান্ত শিন্ডে। গত লোকসভায় কল্যাণ লোকসভায় সাড়ে ৪ লক্ষ ভোটে এনসিপি-র বাবাজি বলরাম পাতিলের বিরুদ্ধে জিতেছিলেন একনাথ শিন্ডে পুত্র শ্রীকান্ত শিন্ডে। কিন্তু গতবার শিবসেনা দু ভাগে ভাগ ছিল না, সঙ্গে বিজেপি-র সমর্থনও ছিল শিন্ডে পুত্র-র দিকে।

দেখুন খবরটি

কিন্তু কল্যাণ লোকসভায় তিনটি বিধানসভা বিজেপির দখলে, সেখানের শিন্ডের শিবসেনার বিধায়ক মাত্র একজন। তবে কল্যাণ একনাথ শিন্ডেকে ছাড়ার পরেও মহারাষ্ট্রে এনডিএ-র আসন সমঝোতা নিয়ে বেশ জটিলতা আছে। শিন্ডের মত অজিত পাওয়ারের এনসিপিও কিছু আসন নিয়ে অখুশি।