GoAir Terminates Trainee Pilot: টুইটারে বিদ্বেষমূলক পোস্ট, একই নামের গেরোয় পড়ে চাকরি খোয়ালেন গো-এয়ারের পাইলট
প্রতীকী ছবি(Photo Credits: Twitter/@goairlinesindia)

নতুন দিল্লি, ৮ জুন: টুইটারে বিদ্বেষমূলক পোস্টের অভিযোগ, চাকরি গেল বিমান সংস্থা গো-এয়ারের (Airline GoAir) ট্রেনি ফার্স্ট অফিসারের। ওই কর্মীর নাম আসিফ খান। বিমান সংস্থা তাঁকে বরখাস্ত করেছে, জানতে পেরেই ফেসবুকে পোস্ট করেন তিনি। জানান, ওই বিদ্বেষমূলক পোস্টটি তিনি করেননি। কেউ বা কারা তাঁর নামকে সামনে রেখে এই ঘৃণ্য কাজটি করেছে। মূলত তাঁকে বিপদে ফেলতেই এমনটা করা হয়েছে। আসিফ খানের বাড়িতে মা ও বোন রয়েছেন। এই পোস্টকে কেন্দ্র করে ইতিমধ্যেই তিনি খুনের হুমকি পেয়েছেন। বোনকে ধর্ষণের হুমকিও দেওয়া হয়েছে। এই অপরাধ তাঁর নয়, ভুল করে তাঁকে চাকরি থেকে তাড়ানো হল।

উল্লেখ্য, গো-এয়ারের ওই কর্মীর টুইটার আইডি ''@MdAsif35534489''। এখানেই ধর্মীয় বিদ্বেষমূলক পোস্টটি শেয়ার হয়। এরপরেই সোশ্য়াল মিডিয়ায়রীতিমতো ঝড় শুরু হয়েছে। সংশ্লিষ্ট ইউজারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছে নেটিজেনরা। এরপরেই ড্যামেজ তন্ট্রোলে নামে বিমান সংস্থা গো-এয়ার। গত চার তারিখে এক টুইট বার্তায় জানানো হয়, গো-এয়ারের যাঁরা কর্মী তাঁদেরকে অবশ্যই সংস্থার নিয়মাবলী, রীতিনীতি মানতে হবে। এই তালিকায় সোশ্যাল মিডিয়াও পড়ছে। সেখানে কর্মীর এমনকিছু পোস্ট করবেন না যা বিমান সংস্থার নীতিবিরুদ্ধ। এইনিয়মাবলী যদি কোনও কর্মী অমান্য করেন তবে তাঁকে রেয়াত করা হবে না। শুক্রবার চাকরি খোয়ানোর পরেই ফেসবুকে পোস্ট করে ওই কর্মী জানান, তিনি নির্দোষ। তাঁর নাম ব্যবহার করে কেউ এই জঘন্য কাজটি করেছে। আরও পড়ুন-PIB DG Tests COVID-19 Positive: করোনা আক্রান্ত পিআইবি-র ডিজি, গত সপ্তাহেই প্রকাশ জাভড়েকরের সঙ্গে সাংবাদিক সম্মেলন করেন তিনি

রবিবার ফেসবুকে আর একটি পোস্ট করে তিনি জানান, সোশ্যাল মিডিয়ায় বিদ্বেষমূলক মন্তব্য পোস্টের অভিযোগ, ওই ব্যক্তির বিরুদ্ধে তিনি এফআইআর দায়ের করেছেন। তবে ওই ফার্স্ট অফিসারকে বরখাস্ত করার আগে, বিদ্বেষমূলক পোস্টটি তাঁর টুইটার হ্যান্ডল থেকে করা হয়েছে কি না তা খতিয়ে দেখা হয়। গে-এয়ারের কাছে সংশ্লিষ্ট পোস্টের অভিয়োগ জানিয়ে যেসব টুইট এসেছে তাতে স্ক্রিনশট ছিল। তা খতিয়ে দেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।