Delhi Police: মানবিক পুলিশ, করোনা মোকাবিলার মাঝেও বস্তিতে পৌঁছে গেল ১০০০ প্যাকেট খাবার
Photo Source: ANI/Twitter

নয়াদিল্লি, ২৬ মার্চ: দেশজুড়ে শাটডাউন (Lockdown in India)। রাস্তায় চলছে না গাড়ি-ঘোড়া। জনশূন্য রাস্তা। করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে ঘরবন্দি দেশবাসী। এহেন পরিস্থিতিতে বেজায় বিপদে পড়েছে বস্তিতে (West Delhi Slum) থাকা মানুষেরা। দিন আনা দিন খাওয়া মানুষ এঁরা। সকলের বাড়িতেই রয়েছে ছোট ছোট বাচ্চা। তাদের খাওয়ার দায়িত্ব নিল দিল্লি পুলিশ (Delhi Police)। একটি স্বেচ্ছাসেবী সংস্থার সহায়তায় প্রত্যেকের ঘরে ঘরে পৌঁছে দিল খাবার।

এই সমস্ত পরিবারের দিন চলে প্রতিদিনের রোজগারেই। কারওর মা রাস্তায় রাস্তায় ফুল-বই বিক্রি করত। আর কারওর বাবা হয়তো ভ্যান রিকশা চালাত। সেসব করে প্রতিদিন যা টাকা আসত ঘরে। সেই নিয়েই কোনওমতে টেনেটুনে সংসার চালাত পশ্চিম দিল্লির এই বস্তির বাসিন্দারা। কিন্তু শাটডাউনের জেরে তাদের খাওয়াদাওয়ার যোগাড় করাই রীতিমত মুশকিল হয়ে দাঁড়িয়েছিল। সেই সমস্যার সমাধানেই দিল্লি পুলিশ তাদের সামনে দাঁড়াল 'ঢাল' হয়ে। বৃহস্পতিবার দুপুরে পশ্চিম দিল্লির এই বস্তিতে স্বেচ্ছাসেবী সংস্থা 'এক নুর' এবং পিস কমিটির সদস্যদের সহায়তায় ১০০০ প্যাকেট খাবার সরবরাহ করল তারা। সেই সঙ্গে জল এবং ওই বস্তিতে চলল স্যানিটাইজেশনের কাজও। আরও পড়ুন: Coronavirus Death Toll In India: রাজস্থানে মৃত্যু ৭৩ বছরের বৃদ্ধের, দেশে মৃতের সংখ্যা বেড়ে ১৭ 

দিল্লি পুলিশের এক প্রবীণ আধিকারিকের কথায়, রাস্তার ধারে ফুটপাথে যারা থাকেন। কিংবা এই ধরণের বস্তিতে। তারা নিজেদের স্বাস্থ্য নিয়ে যথেষ্ট সচেতন। করোনাভাইরাসের সংক্রমণ রুখতে প্রয়োজনীয় সমস্ত জরুরি ব্যবস্থাই তারা নিয়েছে।