Sri Lanka: প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংঘেকে প্রেসিডেন্ট মানতে নারাজ বিরোধীরা, শ্রীলঙ্কায় বাড়ছে উত্তাপ
Ranil Wickremesinghe (Photo Credit: Instagram)

কলম্বো, ১৪ জুলাই:  গোতবায়া রাজাপাক্ষে (Gotabaya Rajapaksa) দেশ ছেড়ে পালানোর পর থেকে জ্বলছে শ্রীলঙ্কা (Sri Lanka)। গোতবয়া শ্রীলঙ্কা ছাড়তেই প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংঘের অফিস ঘিরে ফেলে বিক্ষোভকারীরা। রনিল বিক্রমসিংঘকেও এবার প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে হবে বলে দাবি জানাতে শুরু করে বিক্ষোভকারীরা। পুলিশ এবং সেনা বাহিনী বিক্ষোভকারীদের বাধা দিলেও, তাদের বাগে আনতে পারেনি। রনিল বিক্রমসিংঘের অফিসে প্রবেশ করে, বুধবার থেকে সেখানে ডেরা জমিয়ে বসে থাকতে শুরু করে বিক্ষোভকারীরা। তবে প্রধানমন্ত্রীর অফিসে যাতে বিশৃঙ্খলা তৈরি না হয়, তার জন্য কড়া পাহারায় রয়েছে পুলিশ এবং সেনা বাহিনী।

এদিকে গোতবয়া রাজাপাক্ষের পর নয়া প্রেসিডেন্ট নির্বাচিত না হওয়া পর্যন্ত রনিল বিক্রমসিংঘেই কার্যকরী পদে থাকবেন বলে ঘোষণা করা হয়। ২০ জুলাই শ্রীলঙ্কায় নয়া প্রেসিডেন্ট নির্বাচন। তার আগে প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংঘ দায়িত্বপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে থাকবেন বলে ঘোষণা করা হয়।

আরও পড়ুন: Sri Lanka: শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর অফিস দখল বিক্ষোভকারীদের, জ্বলছে দ্বীপরাষ্ট্র

যদিও রনিল বিক্রমসিংঘেকে দায়িত্বপ্রাপ্ত প্রেসিডেন্ট  বলে মানতে নারাজ শ্রীলঙ্কার বিরেধী দল। দায়িত্বপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে রনিল বিক্রমসিংঘের নাম একেবারে বেআইনি বলে দাবি করা হয় বিরোধীদের তরফে।