Russia-Ukraine War: ডনবাস থেকে ২ হাজারের বেশি শিশুকে 'অপহরণ' করেছে রাশিয়া, চাঞ্চল্যকর দাবি ইউক্রেনের
Children In Ukraine (Photo Credit: Twitter)

কিভ, ২১ মার্চ:  রাশিয়ার (Russia) বিরুদ্ধে এবার চাঞ্চল্যকর অভিযোগ করল ইউক্রেন (Ukraine)। 'দ্য কিভ ইনডিপেনডেন্ট'-এর তরফে সোমবার এক বিবৃতি প্রকাশ করা হয়। সেখানে দাবি করা হয়, ইউক্রেনে হানাদারি শুরুর পর ডনবাস এলাকা থেকে প্রায় ২,৩৮৯ জন শিশুকে অবৈধভাবে রাশিয়ায় নিয়ে যাওয়া হয়েছে। ডনবাস দখলের পর থেকেই ২ হাজারের বেশি ইউক্রেনীয় শিশুকে রাশিয়া  'অপহরণ' করে সে দেশে চালান করেছে বলে অভিযোগ। যদিও ইউক্রেনের ওই অভিযোগের পর ক্রেমলিন এ বিষয়ে পালটা কোনও মন্তব্য করেনি।

 

প্রসঙ্গত ডনবাসে (Donbas) অনেক আগে থেকেই রাশিয়া নিজেদের দখলদারি স্থাপন করে বলে খবর। ডনবাসের নাগরিকদের একাংশকে বিভিন্ন ধরণের সুযোগ সুবিধা পাইয়ে দিতে সাহায্য করে রাশিয়া। ডনবাস এলাকার মানুষের ভিসা, পাসপোর্ট থেকে শুরু করে চাকরি, প্রায় সমস্ত কিছুই মস্কোর নিয়ন্ত্রণ বলে খবর।

পাশাপাশি ওই এলাকার একাধিক বিচ্ছিেন্নতাবাদী গোষ্ঠীকে প্রকাশ্যে মদত দিয়ে সেখানকার মানুষকে ইউক্রেনের বিরোধিতা করতে মস্কোর তরফে জোর জবরদস্তি করা হয় বলে অভিযোগ।

আরও পড়ুন:  China Plane Crash: চিনে ১৩৩ যাত্রী নিয়ে ভেঙে পড়ল বিমান, ভয়াবহ দুর্ঘটনায় শোক প্রকাশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর