Russia-Ukraine War: ইউক্রেন থেকে ফেরা পড়ুয়ারা রাশিয়ার কলেজে ভর্তি হতে পারেন, সাহায্যের হাত মস্কোর
Indian Student (Photo Credit: File Photo)

মস্কো, ২৮ মার্চ: ইউক্রেন (Ukraine) থেকে যে সমস্ত পড়ুয়ারা দেশে ফিরে গিয়েছেন, তাঁরা রাশিয়ার (Russia) যে কোনও মেডিকেল কলেজে ভর্তি হতে পারেন। রাশিয়ার মেডিকেল কলেজে তাঁরা পড়াশোনা শেষ করতে পারেন। বিনামূল্যে এবং প্রবেশিকা পরীক্ষা ছাড়াই ওই সব পডুয়াদের ভর্তি করা হবে রাশিয়ার মেডিকেল কলেজগুলিতে। এমনই জানাল মস্কো। রাশিয়া এবং মস্কোর বন্ধু ক্রিমিয়া (Crimea) এগিয়ে এসেছে ইউক্রেন থেকে ফিরে আসা ভারতীয় পডুয়াদের পাশে দাঁড়াতে। যে সমস্ত পড়ুয়ারা ইউক্রেন থেকে দেশে ফিরে এসেছেন মাঝ পথে পড়া বন্ধ করে, তাঁদের জন্য সব ধরনের সাহায্য করতে রাশিয়া প্রস্তুত বলে জানানো হয়।

রাশিয়া, ক্রিমিয়ার পাশাপাশি কাজাকস্তান, জর্জিয়া, আর্মেনিয়া, বেলারুশ এবং পোলান্ডও পড়ুয়াদের সাহায্যের জন্য এগিয়ে এসেছে বলে খবর। জানা যাচ্ছে, ইউক্রেন থেকে ১৪০ জন ভারতীয় পডুয়াকে উদ্ধারের জন্য যখন মলডোভা পাঠানো হয়, সেই সময় দিল্লিতে না ফিরে তাঁরা পূর্ব ইউরোোপের চিসিনাউয়ের একটি মেডিকেল স্কুলে ভর্তি হয়ে যান।

আরও পড়ুন: Russia-Ukraine War: পুতিনকে কিছুতেই ইউক্রেন দখল করতে দেওয়া যাবে না, বললেন টেসলার এলোন মাস্ক

যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন থেকে যে সমস্ত পড়ুয়ারা দেশে ফিরে যাচ্ছেন, তাঁদের দিকে সাহায্যের হাত বাড়াতেই এই ধরনের সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে জানানো হয় রাশিয়া, বেলারুশ, পোলান্ড, কাজাখস্তানের মতো দেশগুলির তরফে।