Russia-Ukraine War: পুতিনকে কিছুতেই ইউক্রেন দখল করতে দেওয়া যাবে না, বললেন টেসলার এলোন মাস্ক
Elon Musk, Vladimir Putin (Photo Credit: File Photo)

কিভ, ২৮ মার্চ:  ইউক্রেনে (Ukraine) রাশিয়ার (Russia) হানাদারি ১ মাস অতিক্রম করে ফেলেছে। ইউক্রেনের রাজধানী কিভ দখলে যখন রাশিয়া লাগাদার হানাদারি শুরু করেছে, সেই সময় মুখ খুললেন এলোন মাস্ক (Elon Musk)। স্পেস এক্স এবং টেসলার সিইও এলোন মাস্ক জানান, রাশিয়াকে কিছুতেইইউক্রেন দখল করতে দেওয়া যাবে না। গোটা বিশ্বের এই হানাদারির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। বিশ্বের প্রতিটি দেশ যদি রাশিয়ার হানাদারির বিরুদ্ধে এই মুহূর্তে রুখে না দাঁড়ায়, তাহলে যে কোনও দেশের সঙ্গে ইউক্রেনের মতো ঘটনা ঘটতে পারে। তাই রাশিয়ার হানাদারির বিরুদ্ধে প্রত্যেকটি দেশের রুখে দাঁড়ানো উচিত বলে মন্ত্বয করেন এলোন মাস্ক।

আরও পড়ুন:  Russia-Ukraine War: প্রায় সর্বস্ব হারিয়েও রুশ সেনার বিরুদ্ধে রুখে দাঁড়াচ্ছেন ইউক্রেনের মানুষ

ইউক্রেনে রাশিয়ার হানাদারির পর যখন ইউক্রেনের এই দেশে ইন্টারনেট সংযোগ ভেঙে পড়তে শুরু করে, সেই সময় সাহায্যের জন্য এগিয়ে আসেন এলোন মাস্ক। ইউক্রেন চাইলে স্টারলিঙ্ক ব্যবহার করতে পারে বলে জানান তিনি। এলোন মাস্ক জানান, ইউক্রেনের স্টারলিঙ্কের প্রয়োজন পড়লে, তাঁরা ততক্ষণাৎ সে বিষয়ে কাজ শুরু করেন। ইউক্রেনের মানুষকে যে কোনও ধরনের সাহায্যে তিনি প্রস্তুত বলে জানান এলোন মাস্ক।

এদিকে ইউক্রেনে রাশিয়া হানাদারি চালালেও, সেখানকার কিছু মানুষ রুখে দাঁড়াতে শুরু করেছেন। ইউক্রেনের 'ভূতুড়ে' শহরগুলিতে থেকেও, েসখানকার কিছু মানুষ রুশ সেনার বিরুদ্ধে ক্রমাগত রুখে দাঁড়াতে শুরু করেছেন।