Russia-Ukraine War: বেলারুশ সীমান্তে সশস্ত্র রুশ সেনার পাহারা, কড়া নজরদারির মধ্যে শুরু রাশিয়া-ইউক্রেন আলোচনা
Russia-Ukraine War (Photo Credit: Twitter)

কিভ, ২৮ ফেব্রুয়ারি :  কথা শুরু হল রাশিয়া (Russia) এবং ইউক্রেনের (Ukraine)। বেলারুশ (Belarus) সীমান্তে রুশ প্রতিনিধি দলের সঙ্গে আলোচনা শুরু করলেন ইউক্রেনের প্রতিনিধিরা। এমনই জানানো হল কিভের (Kyiv) তরফে। রাশিয়া, ইউক্রেনর আলোচনার মাঝ বেলারুশ সীমান্তে কড়া পাহারায় রুশ সেনা। ইউক্রেনের সঙ্গে রাশিয়ার কোন কোন বিষয়ে আলোচনা হয় এবং ভবিষ্যতে দুই দেশের তরফে কী পদক্ষেপ করা হয়, সে দিকে তাকিয়ে প্রায় গোটা বিশ্ব।

এদিকে যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন থেকে ভারতীয় পড়ুয়াদের উদ্ধারে পোলান্ড থেকে বিশেষ বিমান উড়বে। ইউক্রেন থেকে পোলান্ডে ফিরতে ভারতীয় পড়ুয়াদের কোনও ভিসা লাগবে না। ইউক্রেন সীমান্ত পেরিয়ে ভারতীয় পড়ুয়ারা পোলান্ডে এলে, সেখান থেকে তাঁদের দিল্লিতে ফেরানোর ব্যবস্থা করা হচ্ছে বলে জানানো হয়।

আরও পড়ুন:  Russia-Ukraine War: কানাডা, ইইউয়ের আকাশসীমা ব্যবহার করতে পারবে না রাশিয়া, মস্কোর বিরুদ্ধে এককাট্টা পশ্চিমী বিশ্ব

অন্যদিকে রাশিয়া যাতে ইউক্রেনের হানাদারি বন্ধ করে, সে বিষয়ে ইউরোপীয় ইউনিয়নের তরফে একের পর এক কড়াপদক্ষেপ করা হচ্ছে। ইউরোপীয় ইউনিয়নের আকাশসীমা ব্যবহার করতে পারবে না কোনও রুশ বিমান। ইউরোপীয় ইউনিয়নের ১৩টি দেশ রাশিয়ার উপর তাদের নিষেধাজ্ঞা চাপিয়েছে বলে জানা যাচ্ছে।