Russia-Ukraine War: 'এশিয়া, আফ্রিকায় স্বাভাবিক, ইউরোপের রক্তমাখা ছবি অস্বস্তিকর', বিতর্কে প্রিন্স উইলিয়াম
Prince William On Russia-Ukraine War (Photo Credit: Twitter)

লন্ডন, ১০ মার্চ:  রাশিয়া-ইউক্রেন (Russia-Ukraine War) যুদ্ধ নিয়ে বিতর্কিত মন্তব্য করে তীব্র সমালোচনার মুখে পড়লেন প্রিন্স উইলিয়াম। আজ লন্ডনের ইউক্রেনিয়ন হলের একটি অনুষ্ঠানে হাজির হন 'ডিউক অফ কেমব্রিজ' প্রিন্স উইলিয়াম। সেখানেই তিনি রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। উইলিয়াম বলেন,  এশিয়া এবং আফ্রিকায় যুদ্ধ, সেখানকার রক্তমাখা ছবি খুব স্বাভাবিক। কিন্তু ইউরোপের এমন রক্তমাখা ছবি খুব অস্বস্তিকর বলে মন্তব্য করেন প্রিন্স ইউলিয়াম। প্রিন্স উইলিয়ামের ওই মন্তব্য প্রকাশ্যে আসতেই তা নিয়ে জোরদার বিতর্ক শুরু হয়ে যায়। এশিয়া (Asia), অফ্রিকা (Africa) এবং ইউরোপ নিয়ে ওই মন্তব্য করে প্রিন্স উইলিয়াম সঠিক কাজ করেননি বলে তোপ দাগতে শুরু করেন অনেকে। উইলিয়াম ওই ধরণের মন্তব্য করে বিশ্ব জোড়া বর্ণবৈষম্যকে ফের প্রত্যেকের সামনে তুলে ধরেছেন বলে অভিযোগ করা হয় নেটিজেনদের একাংশের তরফে।

দেখুন কী বলেন প্রিন্স উইলিয়াম...

 

ফেব্রুয়ারির শেষ সপ্তাহ থেকে ইউক্রেনে (Ukraine) বিশেষ সেনা অভিযান শুরু করে রাশিয়া। কিভ, খারকিভ (Kharkiv) , সুমি, মারিউপলসহ ইউক্রেনের একাধিক শহরে লাগাতার বোমাবর্ষণ শুরু করে রুশ সেনা। যা নিয়ে তোলপাড় গোটা বিশ্ব।

আরও পড়ুন:  Russia-Ukraine War: রাশিয়ার বোমাবর্ষণে শিশু হাসপাতাল ধ্বংসের মুখে,'বর্বর যুদ্ধের' প্রতিবাদ আন্তর্জাতিক মহলের

ইউক্রেনে রাশিয়ার হানাদারির পরই এবার বিতর্কিত মন্তব্য করলেন প্রিন্স উইলিয়াম।