Russia-Ukraine War: বাজছে বিপদঘণ্টি, কিভ ছাড়ুন শিগগিরই, ইউক্রেনের নাগরিকদের সতর্ক করল রাশিয়া
Kyiv (Photo Credit: Twitter)

কিভ, ২৮ ফেব্রুয়ারি:  রাশিয়া-ইউক্রেন যুদ্ধের (Russia-Ukraine War) পঞ্চম দিনে রাজধানী কিভের দিকে এগোচ্ছে রুশ সেনা। যে কোনও সময়ে রাশিয়ান সেনা কিভ দখল করবে। ফলে কিভ (Kyiv) জুড়ে যুদ্ধের বিপদঘণ্টি বাজার সঙ্গে সঙ্গে ইউক্রেনিয়ানদের সতর্ক করল রুশ সেনা। ইউক্রেনিয়ানরা যাতে কিভ থেকে সরে যান, যাতে তাঁদের প্রাণহানি না ঘটে, সেই আবেদন জানানো হয় রাশিয়ানদের তরফে। কিভ ফাঁকা করে দিন ইউক্রেনিয়নরা। এমন আবেদন জানানো হয় পুতিন বাহিনীর তরফে।

আরও পড়ুন: Russia-Ukraine War: বেলারুশ সীমান্তে সশস্ত্র রুশ সেনার পাহারা, কড়া নজরদারির মধ্যে শুরু রাশিয়া-ইউক্রেন আলোচনা

অন্যদিকে ইউক্রেন (Ukraine) সেনার তরফে পালটা আর্জি জানানো হয় কিভের সাধারণ মানুষের কাছে। কিভ দখল করতে রুশ সেনা বোমাবর্ষণ শুরু করলে বা গুলি চালালে , সবাই যেন ঘরের মধ্যে থাকেন। ইউক্রেনিয়রা যাতে কিভের বাড়ি ছেড়ে না বের হন, সেই আবেদন জানানো হয় জেলেনস্কি সরকারের বাহিনীর তরফে। অথবা কেউ বাড়িতে থাকতে না চাইলে, নিকটবর্তী সেনা ক্যাম্পে গিয়ে আশ্রয় নিন বলেও জানানো হয়। পাশাপাশি কিভ দখলের যে চেষ্টা রাশিয়ান সেনা শুরু করেছে, তা পুরোপুরি ব্যর্থ বলেও দাবি করা হয় ইউক্রেনের তরফে।

এদিকে যুদ্ধ আবহের মধ্যে বেলারুশে (Belarus) আলোচনা চলছে ইউক্রেন এবং রাশিয়ার মধ্যে। রুশ প্রতিনিধি দলের সঙ্গে কথা বলতে বেলারুশে পৌঁছে গিয়েছেন ইউক্রেনের প্রতিনিধি দল। আপাতত রাশিয়া এবং ইউক্রেনের আলোচনায় কী হয়, সে দিকেই তাকিয়ে গোটা বিশ্ব।