Pakistan: ১৪ বছরের কিশোরীকে বিয়ে করে বিপাকে পাকিস্তানের সাংসদ
Pakistan MP Maulana Salahuddin Ayubi (Photo Credits: ANI)

চিত্রাল, ২৩ ফেব্রুয়ারি: ১৪ বছরের কিশোরীকে বিয়ে করার অভিযোগে কাঠগড়ায় পাকিস্তানের (Pakistan) সাংসদ মৌলানা সালাহউদ্দিন আয়ুবি (Maulana Salahuddin Ayubi)। জামিয়াত উলেমা-ই-ইসলাম (JUI-F) সংগঠনের নেতা এবং বালোচিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলিতে মনোনীত জনপ্রতিনিধি তিনি। ১৪ বছরের কিশোরীকে বিয়ে করার অভিযোগে সালাহউদ্দিনের বিরুদ্ধে তদন্ত শুরু করে পুলিশ। আরও পড়ুন: India Allows Imran Khan's Aircraft: সৌজন্যের নজির, শ্রীলঙ্কা সফরে ইমরানের বিমানকে আকাশ সীমা ব্যবহারে অনুমতি ভারতের

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে এমনটাই খবর, চিত্রালের একটি স্বেচ্ছাসেবী সংস্থার তরফে অভিযোগ পেতেই ঘটনাটির তদন্ত শুরু করে পাকিস্তান পুলিশ। এই স্বেচ্ছাসেবী সংস্থাটি পাকিস্তানের মহিলাদের জন্য দীর্ঘবছর ধরে কাজ করে আসছে।

আন্তর্জাতিক সংবাদসংস্থা ডনের খবর অনুযায়ী, সরকারি গার্লস হাইস্কুলের ছাত্রী সদ্যবিবাহিত ওই কিশোরী। নথিপত্র অনুযায়ী, কিশোরীর জন্মের তারিখ ২০০৬ সালের ২৮ অক্টোবর। যা থেকেই প্রমাণিত মেয়েটি এখনও প্রাপ্তবয়স্ক নয় এবং তার বিয়ের বয়সও হয়নি। পুলিশ সূত্রে খবর, কিছুদিন আগে স্বেচ্ছাসেবী সংস্থার তরফে অভিযোগ দায়ের করা হয়েছিল। পুলিশ মেয়েটির বাড়িতে যায় জিজ্ঞাসাবাদ করার জন্য কিন্তু তার বাবা বিয়ের কথা সম্পূর্ণভাবে অস্বীকার করে এবং এই সংক্রান্ত একটি শংসাপত্রও দাখিল করে তার বাবা। কিশোরীর বিয়ে সেদেশের আইন অনুযায়ী একেবারেই বিরোধী। ১৬ বছরের নীচে যদি কোনও মেয়ের বিয়ে দেওয়া হয় জেনেশুনে তাহলে কড়া শাস্তির মুখোমুখি হতে হয় মেয়েটির বাবা-মাকে।