Lebanon Situation (Photo Credit: X)

দিল্লি, ৩ অক্টোবর: ইজরায়েলের (Israel) হামলা অব্যাহত। বৃহস্পতিবার লেবাননে (Lebanon)  ফের নতুন করে বিমান হামলা চালায় ইজরায়েল। আইডিএফের (IDF) বিমান হামলায় লেবাননে আজ ৪০ জনের মৃত্যু হয় বলে খবর। এই মুহূর্তে ইজরায়েল কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। ইরানে অশুভ শক্তিকে পরাস্ত করতে ইজরায়েল বদ্ধপরিকর বলেও একটি ভিডিয়োতে মন্তব্য করতে শোনা যায় বেঞ্জামিন নেতানিয়াহুকে। তবে ইজরায়েলকে কোনওভাবে দুর্বল করা যাবে না। উপরওয়ালার সহায়তায় ইজরায়েল সমস্ত অপশক্তির বিরুদ্ধে জয়ী হবে বলেও মন্তব্য করতে শোনা যায় নেতানিয়াহুকে (Benjamin Netanyahu)।

আরও পড়ুন:  Israel-Hezbollah War: মৃত্যুর আগে নেতানিয়াহুর সঙ্গে আলোচনা, যুদ্ধ বিরতিতে রাজি হয়ে যায় হেজবুল্লা প্রধান নাসরুল্লা?

রিপোর্টে প্রকাশ, গত ২৪ ঘণ্টায় লেবাননে ৪৬ জনের মৃত্যু হয়েছে। ইজরায়েলি বোমারু বিমানের হামলার জেরে লেবাননে ৪৬ জন নিহত হয় বলে খবর। মঙ্গলবার থেকে ইরান যেভাবে একের পর এক মিসাইল ছুঁড়তে শুরু করে ইজরায়েলকে লক্ষ্য করে, তার বিরুদ্ধেই আইডিএফ পালটা হামলা চালায়। ফলে লেবানন থেকে পরপর মৃত্যুর খবর আসতে শুরু করে।

এদিকে ইজরায়েলের উপর কোনওরকম হামলা হলে, তার ফল ইরানকে (Iran) ভুগতে হবে। সম্প্রতি পেন্টাগনের তরফে এমনই সতর্কবার্তা জারি করা হয়। যেখানে ইজরায়েলের পাশে সব সময় আমেরিকা থাকবে বলে স্পষ্ট জানানো হয় জো বাইডেন সরকারের তরফে।