Israe-Hamas War: পণবন্দিদের মুক্তি নিয়ে ব্লিনকেনের সঙ্গে কথা নেতানিয়াহুর, গাজায় সাহায্য নিয়েও আলোচনা
Benjamin Netanyahu, Blinken (Photo Credit: ANI/Twitter)

ফের বেঞ্জামিন নেতানিয়াহুর (Benjamin Netanyahu) সঙ্গে ফোনের এপার ওপার থেকে বৈঠক করলেন অ্যান্টনি ব্লিনকেন (Antony Blinken)। হামাসের হাতে বন্দি ইজরায়েলিদের মুক্তি নিয়ে যেমন নেতানিয়াহুর সঙ্গে কথা হয় মার্কিন স্টেট সেক্রেটারির, তেমনি গাজায় সাহায্য পাঠানোর বিষয়েও দুজনে মত বিনাময় করেন। ব্লিনকেন এই মুহূর্তে মধ্যপ্রাচ্যে রয়েছেন। মধ্যপ্রাচ্যে থাকা অবস্থাতেই ইজরায়েলের প্রধানমন্ত্রীর সঙ্গে পণবন্দি এবং গজায় মানবিক সাহায্য নিয়ে বিশদে আলোচনা হয় বলে খবর।

আরও পড়ুন: Iran-Israel Conflict: এবার 'জবাবি' হামলা ছুড়ল ইজরায়েল, ভোররাতে আইডিএফ-এর ক্ষেপণাস্ত্র ইরানে

সূত্রের খবর, মঙ্গলবার অ্যান্টনি ব্লিনকেন মঙ্গলবার ইজরায়েলের প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসবেন। জেরুজালেমে ব্লিনকেন এবং নেতানিয়াহুর বৈঠক বসবে বলে সূত্রের খবর। গাজার সাধারণ মানুষের জন্য কীভাবে সাহায্য আরও বেশি করে পাঠানো যায়, সে বিষয় ব্লিনকেন এবং নেতানিয়াহু কথা বলবেন বলে জানা যাচ্ছে। সেই সঙ্গে হামাসের হাতে বন্দি ইজরায়েলিদের মুক্তি নিয়েও আলোচনা হবে কয়েক দফায় বলে খবর।

জানা যাচ্ছে, ১০ থেকে ১২ জুনের মধ্যে মার্কিন স্টেট সেক্রেটারি অ্যান্টনি ব্লিনকেন ইজরায়েল, ইজিপ্ট, জর্ডন এবং কাতারে সফর করবেন। এই সফরকালেই তিনি বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে কথা বলবেন বলে খবর।