Russia-Ukraine War:কিয়েভের বহুতলে ক্ষত জানান দিচ্ছে যুদ্ধের ভয়াবহতা(দেখুন ভিডিও)
A residential building in Kyiv, Ukraine . (Photo Credits: Twitter)

কিয়েভ, ২৬ ফেব্রুয়ারি: যুদ্ধের ক্ষত এখন স্পষ্ট দেখা যাচ্ছে ইউক্রেনের রাজধানী কিয়েভে। এ লড়াই ইউক্রেনের আম জনতার বিরুদ্ধে নয়। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যতই এ কথা বলুন না কেন, ইউক্রেনের বিভিন্ন জায়গায় সাধারণ মানুষের বাড়ি-কর্মস্থলে যুদ্ধের ক্ষত এখন দগদগে। এমনই এক ক্ষত ধরা পড়ল কিয়েভের এক বহুতলে। সেখানকার মন্ত্রী জানিয়েছে, এই বহুতলে রাশিয়ার মিসাইল হানার পর একাংশ ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে।

তবে সেই বহুতলের বাসিন্দারা আগেই অন্যত্র সরে যাওয়া কোনও ক্ষতি হয়নি বলে ইউক্রেনের এক কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন। রাশিয়া যেভাবে হামলা চালাচ্ছে তাতে আগামী দিনে এমন আঁতকে ওঠা যুদ্ধের ক্ষত চিহ্ন যে আরও দেখা যাবে তা স্পষ্ট। আরও পড়ুন: আমরা আমাদের দেশকে রক্ষা করব, নয়া ভিডিয়ো-বার্তা ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির

দেখুন টুইট

এদিকে, স্কাই নিউজ জানিয়েছে যে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ব্রিটেন-সহ ২৮টি দেশ ইউক্রেনকে অস্ত্র ও অন্যান্য সরবরাহের জন্য সাহায্য করতে রাজি হয়েছে। ইউক্রেনের প্রেসিডেন্ট বলেছেন, তাঁর দেশকে সাহায্য করতে অস্ত্র পাঠানো হচ্ছে। রয়টার্স জানিয়েছে, রাশিয়ার সেনারা ইউক্রেনের দক্ষিণ-পূর্ব জাপোরিঝিয়া অঞ্চলের মেলিটোপল শহর দখল করেছে। ইউক্রেন বলছে, রাশিয়া সীমান্তে তাদের সেনার রিজার্ভ ইউনিটগুলিকে জড়ো করতে শুরু করেছে। জেলেনস্কি বলেছেন, পশ্চিমা 'অংশীদাররা' ইউক্রেনে অস্ত্র পাঠাচ্ছে। নিষেধাজ্ঞার কারণে ফরাসি গায়ানা থেকে মহাকাশ উৎক্ষেপণ স্থগিত করেছে রাশিয়া। রাশিয়ান সামরিক বাহিনী কিভ জলবিদ্যুৎ কেন্দ্রের নিয়ন্ত্রণ নিয়েছে। ইউক্রেনের প্রেসিডেন্ট বলেছেন, দেশের সামরিক বাহিনী অস্ত্র সংবরণ করবে না। একটি ভিডিও বার্তায় তিনি বলেন, "আমি এখানেই আছি। আমরা কোনও অস্ত্র সংবরণ করব না। আমরা আমাদের দেশকে রক্ষা করব, কারণ আমাদের অস্ত্রই আমাদের সত্য।"