Afghanistan: আফগানিস্তানে পুলিশের সদর দফতরের কাছে গাড়ি বোমা বিস্ফোরণ, নিহত ২০
প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

কাবুল, ১৮ অক্টোবর: আফগানিস্তানের (Afghanistan) পশ্চিমাঞ্চলীয় প্রদেশ ঘোরের (Ghor province) একটি পুলিশ সদর দফতরের কাছে গাড়ি বোমা বিস্ফোরণ (Blast)। কমপক্ষে ১২ জনের মৃত্যু হয়েছে বলে খবর, আহতের সংখ্যা শতাধিক। ঘোরের রাজধানী ফিরোজ কোহতে এই বিস্ফোরণ হয়েছে। যুদ্ধটি বিধ্বস্ত আফগানিস্তানের ঘোর প্রদেশে সংঘর্ষ ও হামলার ঘটনা খুব বেশি হয় না অন্য প্রদেশগুলির তুলনায়। দশটির স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, সকাল ১১টা নাগাদ ঘোর পুলিশ সদর দফতরের সামনে গাড়ি বোমা বিস্ফোরণ হয়। জঙ্গিরা একটি বিস্ফোরক ভর্তি গাড়ি উড়িয়ে দেয়। তাতে ১২ জন সাধারণ নাগরিকের মৃত্যু হয় এবং শতাধিক মানুষ আহত হয়েছেন।

ঘোর প্রশাসনের আধিকারিকরা জানিয়েছন, আহতদের মধ্যে সুরক্ষা বাহিনীর সদস্যরাও রয়েছেন। কোনও গোষ্ঠীই এখনও পর্যন্ত হামলার দায় স্বীকার করেনি। ঘোর গভর্নরের মুখপাত্র আরেফ আবির বলেছেন, "খুব শক্তিশালী বিস্ফোরণ ছিল। অনেকে নিহত ও আহত হয়েছেন। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।" তিনি আরও বলেছেন যে এই বিস্ফোরণের ফলে মহিলা এবং প্রতিবন্ধীদের থাকার একটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।আরও পড়ুন: US Presidential Election 2020: মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের আগে ফেসবুক এবং ইনস্টাগ্রাম থেকে ২২ লক্ষ বিজ্ঞাপন এবং ১২০,০০০ পোস্ট সরালো ফেসবুক

তালেবান ও আফগান সরকারের মধ্যে শান্তি আলোচনার গত মাসে কাতারে শুরু হয়েছিল। যদিও হিংসার ঘটনা অব্যাহত রয়েছে। তালেবান ও কাবুল প্রশাসন আলোচনার জন্য একটি মৌলিক কাঠামো নিয়ে সিদ্ধান্ত নিতে না পারায় আলাচনা স্থগিত রয়েছে বলে মনে করা হচ্ছে।