ভাটপাড়ায় অশান্তির পর এল রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠির কড়া বার্তা
রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি। (File Image, Photo Credits:ANI)

কলকাতা, ২১ জুন: ভাটপাড়ায় মহা অশান্তি (Bhatpara Clash)-র পর আরও একবার রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে উদ্বেগপ্রকাশ করলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি (Keshari Nath Tripathi)। সব পক্ষের কাছে রাজ্যে অবিলম্বে শান্তি ফেরানোর আহ্বান জানিয়ে রাজ্যপাল, বাংলার বিভিন্ন প্রান্ত জুড়ে চলা রাজনৈতিক হিংসার নিন্দায় সরব হলেন। শুধু ভাটপাড়া নয়, গোটা রাজ্যের পরিস্থিতি নিয়েই উদ্বেগ প্রকাশ করেন রাজ্যপাল।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার ভাটপাড়ায় নতুন থানার উদ্বোধন ঘিরে বড় অশান্তি হয় ভাটপাড়ায়। গুলিবিদ্ধ হয়ে মারা যান রামবাবু সাউ ও সন্তোষ সাউ নামের দুই ব্যক্তির। আতঙ্কের মাঝেই এলাকায় জারি হয় ১৪৪ ধারা। অশান্তি যাতে ছড়িয়ে না পড়ে সেই আশঙ্কাই বন্ধ হয় ইন্টারনেট পরিষেবা। অশান্ত ভাটপাড়ায় শান্তি ফেরাতে রং না দেখে গ্রেফতারির নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী নির্দেশ দেন, " কোনও দলীয় রং না দেখে গ্রেফতার করুন। যাঁকে যাঁকে প্রয়োজন গ্রেফতার করুন। তিন দিনের মধ্যে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনতে হবে। কোনও রং দেখার প্রয়োজন নেই।"আরও পড়ুন- 21 জুলাই: তৃণমূলের শহীদ দিবসে মমতা ব্যানার্জিকে সবচেয়ে বড় ধাক্কাটা দিতে চলেছেন মুকুল রায়! জানেন ধাক্কাটা কি

গতকাল স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠকে জানিয়েছিলেন, ভাটপাড়ায় অশান্তির পিছনে রয়েছে বহিরাগতরা। ভাটপাড়া ও জগদ্দলে বেশকিছু পকেটে বহিরাগতরা ঘাঁটি গেড়েছে। স্থানীয় সমাজবিরোধীদের সঙ্গে হাত মিলিয়ে এলাকায় অশান্তি ছড়াচ্ছে তারা।