Mrigen Maity Dies: প্রয়াত তৃণমূল বিধায়ক মৃগেন মাইতি, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির

কলকাতা, ৭ ডিসেম্বর: কলকাতার এসএসকেএম হাসপাতালে (SSKM Hospital) প্রয়াত মেদিনীপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক মৃগেন মাইতি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর। সোমবার মেদিনীপুরের (Medinipur) জনসভায় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি একাধিকবার মৃগেন মাইতির (Mrigen Maity) নাম নেন। এমনকী তাঁর অসুস্থতার কথাও ভাষণ দেওয়ার সময় একাধিকবার বলেন মমতা। এদিন সভা শেষ করেই তাঁর মৃত্যুর খবর পেয়ে শোকপ্রকাশ করতে মৃগেনবাবুর বাড়িতে যান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। পড়ুন: Kolkata: উন্নত মানের জীবনযাত্রার ভিত্তিতে তৃতীয় কলকাতা, প্রথম স্থানে মুম্বই 

এদিন মঞ্চে বক্তব্য রাখার সময় মমতা ব্যানার্জি বলেন, 'মৃগেনদা খুবই অসুস্থ। তাঁর শারীরিক অবস্থা খুবই সংকটজনক। সারা জীবন কাজের জন্য এবং সরকারি কর্মচারী সংগঠনে যেভাবে নেতৃত্ব দিয়েছেন তিনি, এর জন্য তাঁকে সম্মান জানাই আমি।' মৃগেন মাইতির বাড়িতে তাঁর স্ত্রীয়ের সঙ্গে সাক্ষাৎ করে তাদের পাশে থাকার আশ্বাস দেন মমতা ব্যানার্জি। দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে অসুস্থ ছিলেন মৃগেনবাবু। ১ ডিসেম্বর তাঁকে এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল। এরপর থেকেই ক্রমশ শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল তাঁর।

২০১১ ও ২০১৬ সালে দুবার মেদিনীপুর বিধানসভা কেন্দ্রে জয়ী হন মৃগেন মাইতি। মেদিনীপুর-খড়গপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পদের দায়িত্ব সামলেছেন তিনি। পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের (ইউনিফাইড) রাজ্য কমিটির সাধারণ সম্পাদকের পদেও ছিলেন মৃগেনবাবু। তাঁর মরদেহ কলকাতায় নিয়ে আসার দায়িত্ব ফিরহাদ হাকিমকে দেন মমতা ব্যানার্জি।