Jadavpur University Student Death: যাদবপুর নিয়ে তৃণমূলের কমিটিতে ব্রাত্য বসু, কাকলিদের সঙ্গে সায়নী ঘোষও
Saayoni Ghosh (Photo Credits: IANS)

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডুর মৃত্যুর ঘটনায় পাঁচ সদস্যের কমিটি গড়ল তৃণমূল কংগ্রেস। কমিটির প্রাথমিক কাজ হবে মৃত ছাত্রর পরিবারের সদস্য়দের সঙ্গে দেখা করে তাদের কথা শোনা। তৃণমূলের এই কমিটিতে মন্ত্রী, সাংসদদের সঙ্গে রাখা হল সায়নী ঘোষকেও। যাদবপুর নিয়ে তৃণমূলের পাঁচ সদস্যের কমিটিতে আছেন- সাংসদ কাকলি ঘোষ দস্তিদার, রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, রাজ্যের শিশু কল্যাণ দফতরের মন্ত্রী শশী পাঁজা, মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ও তৃণমূল নেত্রী সায়নী ঘোষ ( Saayoni Ghosh)। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হোস্টেলে প্রথম বর্ষের ছাত্রের রহস্যমৃত্যুর ঘটনায় তদন্ত করছে কলকাতা পুলিস। গত ৯ আগস্ট রাতে মৃত্যু হয় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডুর।

যারা ছেলেটাকে ওপর থেকে ছুঁড়ে ফেলেছে তারা সবাই মার্কসবাদী, এমন অভিযোগ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিহত ছাত্রের বাবার সঙ্গে কথোপকথনের উল্লেখ করে মমতা বলেন, "ছাত্রের বাবা বলেন, দিদি জানেন ও খুব কাঁদত। বলত আমার উপর অত্যাচার হচ্ছে। আমি কাল যাব ঠিক করেছিলাম। বুঝতে পারিনি ওরা অত্যাচার করে আমার ছেলেকে ছাদ থেকে ফেলে দেবে।"

গতকাল, সোমবার বেহালায় এক জনসভায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় বলেন, 'আতঙ্কপুরী হয়ে গিয়েছে যাদবপুরের মতো গর্বের বিশ্ববিদ্যালয়'। যাদবপুর বিশ্ববিদ্যালয় নিয়ে আক্ষেপের সুরে মমতা বলেছিলেন, "শুধু পড়াশোনায় ভালো হলে মানুষ মানুষ হয় না, যদি তার বিবেক না থাকে, যদি সে মানবিক না হয়'। আমি দুঃখিত, আমি স্তম্ভিত আমি মর্মাহত। আমি সব জায়গায় গেলেও, যাদবপুরে আমি যেতে চাই না। পড়াশোনায় ওরা ভালো হতে পারে।"