Sandeshkhali: জ্বলছে সন্দেশখালি, পরিস্থিতি সামাল দিতে জারি ১৪৪, বন্ধ ইন্টারনেট
Sandeshkhali (Photo Credits: X)

সন্দেশখালি, ১০ ফেব্রুয়ারিঃ উত্তর ২৪ পরগণার সন্দেশখালি (Sandeshkhali) জুড়ে বিক্ষোভের আগুন ক্রমেই আরও বিশালাকার নিচ্ছে। এলাকার তৃণমূল নেতাদের বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক অভিযোগ তুলছে গ্রামবাসী। সন্দেশখালির 'বেতাজ বাদশা' শেখ শাহজাহানের (Sheikh Shahjahan) ঘনিষ্ঠ শিবু হাজরা এবং উত্তম প্রসাদের অবিলম্বে গ্রেফতারির দাবি তুলে বিক্ষোভ শুরু করেছে গ্রামবাসী। লাঠি, ঝাঁটা নিয়ে দফায় দফায় পুলিশকে বিক্ষোভ দেখায় গ্রামবাসী। শিবু হাজরার তিনটি পোলট্রি ফার্মে আগুন ধরিয়ে দিয়েছে গ্রামের বিক্ষভকারী দল। বিক্ষোভ দেখানো হয় সন্দেশখালি থানাতেও। পরিস্থিতি শান্ত করতে সন্দেশখালিতে (Sandeshkhali) জারি করা হয়েছে ১৪৪ ধারা। বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা। পুলিশের তরফে জানানো হয়েছে, পরবর্তী নোটিস পাওয়া পর্যন্ত এলাকায় জারি থাকবে ১৪৪ ধারা।

ইতিমধ্যেই বিক্ষোভ সৃষ্টি করা, অগ্নিসংযোগের অভিযোগে গ্রামের আট জনকে আটক করেছে পুলিশ। তাঁদের মধ্যে রয়েছেন মহিলারাও। সন্দেশখালি জুড়ে তৃণমূল নেতাদের বিরুদ্ধে এই বিক্ষোভে মূলত নেতৃত্ব দিতে দেখা গিয়েছে গ্রামের মহিলাদেরই। লাঠি সোঁটা, জুতো, ঝ্যাঁটা নিয়ে বিক্ষোভে নেমেছে তাঁরা। অভিযোগ, এলাকায় অশান্তি ছড়ানোর ঘটনায় শাহজাহান ঘনিষ্ঠ শিবু হাজরা এবং উত্তম সর্দারের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ে করা হয়েছে। কিন্তু এখনও তাঁদের গ্রেফতার করা হয়নি।

অন্যদিকে সন্দেশখালির পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah) চিঠি লিখেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। সন্দেশখালির (Sandeshkhali) পরিস্থিতি নিয়ন্ত্রণে কেন্দ্রের হস্তক্ষেপের আর্জি জানিয়েছেন তিনি।