CPIM New State Secretary Md Salim: সিপিএমের নতুন রাজ্য সম্পাদক হলেন মহম্মদ সেলিম
মহম্মদ সেলিম (Photo Credit: Twitter)

কলকাতা, ১৭ মার্চ: সিপিএমের (CPIM) নতুন রাজ্য সম্পাদক ( State Secretary) হলেন মহম্মদ সেলিম (Mohammad Salim)। আজ ২৬তম রাজ্য সম্মেলনের শেষ দিন প্রাক্তন সাংসদ ও পলিটব্যুরো সদস্য সেলিমের নাম ঘোষণা করা হয়। সিপিএমের পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম দু’দফায় রাজ্যসভার সদস্য ছিলেন। রায়গঞ্জ ও কলকাতা উত্তর-পূর্ব লোকসভা কেন্দ্র থেকে সাংসদও হয়েছিলেন। বুদ্ধদেব ভট্টাচার্যের মন্ত্রিসভায় যুব কল্যাণ ও সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রীর দায়িত্বও সামলেছেন তিনি।

জানা যাচ্ছে, এক ঝাঁক নতুন মুখকে নতুন রাজ্য কমিটিত জায়গা দেওয়া হয়েছে। একইভাবে স্থান পেয়েছেন সুশান্ত ঘোষের মতো দীর্ঘদিনের নেতাও। তরুণ মুখের মধ্যে রয়েছেন মীনাক্ষী মুখোপাধ্যায়, শতরূপ ঘোষ, ময়ূখ বিশ্বাসরা। রয়েছেন আত্রেয়ী গুহ, পার্থ মুখোপাধ্যায়, সুদীপ সেনগুপ্ত, তরুণ বন্দ্যোপাধ্যায়ও। আরও পড়ুন: Higher Secondary Exams In West Bengal: উপনির্বাচনের জন্য বদল উচ্চ মাধ্যমিকের সময়সূচিতে, জানালেন মুখ্যমন্ত্রী

৮০ জনের রাজ্য কমিটিতে পুরানো ৫৬ জন থেকে গেলেন এবং বাকিরা নতুন মুখ। উল্লেখযোগ্যভাবে এবার সিপিএমের রাজ্য কমিটিতে নেই সূর্যকান্ত মিশ্র, বিমান বসু, নেপাল দেব, রবীন দেব-সহ অনেক প্রবীন নেতা। যদিও এখনও আনুষ্ঠানিকভাবে সিপিএমের তরফে রাজ্য কমিটি ঘোষণা করা হয়নি।

কলকাতার প্রমোদ দাশগুপ্ত ভবনে তিনদিন ব্যাপী সিপিএমের রাজ্য সম্মেলন আজ শেষ হয়েছে। দলের প্রয়াত দুই নেতা নিরুপম সেন ও শ্যামল চক্রবর্তীর নামে সম্মেলন স্থল ও মঞ্চের নামকরণ করা হয়।