WB Assembly Elections 2021: নন্দীগ্রামে শেষবেলার প্রচারে মমতার বিরুদ্ধে মিঠুন, তৎপরতা তুঙ্গে
মমতা ও মিঠুন (Photo Credits: Social Media)

নন্দীগ্রাম, ২৬ মার্চ: রাজ্যে প্রথম দফার নির্বাচনী প্রচার (WB Assembly Elections 2021) শেষ হয়েছে গতকাল। রাত পোহালেই ভোট গ্রহণ। দ্বিতীয় দফা অর্থা ১ এপ্রিলের ভোটের প্রচার চলছে জোর কদমে। এই দ্বিতীয় দফার ভোটের হাই ভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রাম। যেখানে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় ও বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর মুখোমুখি লড়াই। একজন ক্ষমতা ধরে রাখতে বদ্ধপরিকর। আর একজন নতুন রূপে জয়ের নিশান ওড়াতে লড়ছেন। আর এই লড়াইতে শুভেন্দুর সমর্থনে আসরে নামতে চলেছেন বাঙালিবাবু মিঠুন চক্রবর্তী। দোল অর্থাৎ ২৮ মার্চ নন্দীগ্রামে থাকবেন মমতা। এ তথ্য এখন সকলেরই জানা। দ্বিতীয় দফার ভোটের আগে শেষবেলার প্রচারে নিজের নির্বাচনী কেন্দ্রে থাকার বিষয়ে মনস্থ করে ফেলেছেন মুখ্যমন্ত্রী। আরও পড়ুন-WB Assembly Elections 2021: ‘স্ক্যাম চাইলে দিদি আর স্কিম চাইলে নরেন্দ্র মোদিকে ভোট দিন,’ অমিত শাহ

বলাবাহুল্য, বিজেপিও এই সুযোগ হাতছাড়া করতে নারাজ। শুভেন্দু শেষবেলায় নন্দীগ্রামে প্রচারে অংশ নেবেন। মিঠুন থাকবেন তাঁর সঙ্গে। একদা দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধেই নন্দীগ্রামের মাটিতে শুভেন্দুর হয়ে প্রচারে নামবেন তিনি। ২৮ ও ২৯ তারিখে মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামের মাটিতে প্রচারে ঝড় তুলবেন। এর আগে গতকাল বৃহস্পতিবার সেখানে দলের হয়ে রোড শো করেছেন ঘাটালের সাংসদ অভিনেতা দেব। এবার শুভেন্দুর হয়ে সেকানেই রোড শো করবেন মিঠুন। শেষবেলায় বক্তব্যও রাখতে পারেন বলে খবর। এদিকে একদিকে মমতা অন্যদিকে শুভেন্দু সঙ্গে আবার মিঠুন। ভিভিআইপির ভিড়ে আগামী তিনদিন সরগরম হতে চলেছে নন্দীগ্রাম। তাই নির্বাচন কমিশন থেকে শুরু করে প্রসাশনের কর্তাদের পাখির চোখ নন্দীগ্রামের দিকেই।

আগের বার নন্দীগ্রামে প্রচারে গিয়ে দুর্ঘটনার মুখে পড়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ঘটনাকে কেন্দ্র করে তাঁর নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে যায়। তদন্ত করে নির্বাচন কমিশনের নির্দেশে সরতে হয় বিবেক সহায়কে। জেলা পুলিশের ক্রতারা জবাব দিতে দিতে হয়রানিতে পড়েন। শুভেন্দু ও মমতা যদি শেষবেলায় নন্দীগ্রামে প্রচারে বেরিয়ে পড়েন তাহলে তাঁদের রুট কীহবে তা কমিশন আগে থেকেই নির্দিষ্ট করতে চায়। এবং কমিশন ও প্রশাসনের নির্দেশিত রুটেই যেতে হবে প্রার্থীকে। তবে মমতা বন্দ্যোপাধ্যায় সেই নির্দেস মানবেন কি না তানিয়ে সন্দেহের অবকাশ রয়েছে। তাই দ্বিতীয় দফা ভোটের আগে খবরের শিরোনামে থাকছে নন্দীগ্রাম।