WB Assembly Elections 2021: ‘স্ক্যাম চাইলে দিদি আর স্কিম চাইলে নরেন্দ্র মোদিকে ভোট দিন,’ অমিত শাহ
স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Photo: ANI)

বাঘমুণ্ডি, ২৫ মার্চ: “বাংলা থেকে ডেঙ্গু, ম্যালেরিয়া তখনই যাবে, যখন দিদি যাবে। ম্যালেরিয়া, ডেঙ্গু নির্মুল করতে দিদিকে হারানো প্রয়োজন। খুঁজে খুঁজে অনুপ্রবেশকারীদের বাংলা থেকে বের করবে বিজেপি।” প্রথম দফার ভোট প্রচারের শেষ বেলায় পুরুলিয়ার বাঘমুণ্ডি থেকে ফের মমতার সরকারকে আক্রমণ অমিত শাহর (Ami Shah)। এদিন তিনি বলেন, “স্ক্যাম চাইলে দিদিকে ভোট দিন। স্কিম চাইলে নরেন্দ্র মোদিকে ভোট দিন। পুরুলিয়াকে রেলের সঙ্গে যুক্ত করার জন্য বিজেপি বদ্ধপরিকর। জঙ্গলমহলে নতুন এইমস তৈরি করবে বিজেপি ১২ কোটির বেশি গরিব মানুষকে গ্যাসের সিলিন্ডার দিয়েছে মোদি সরকার। ১১ কোটি মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে মোদি সরকার। বিজেপি ক্ষমতায় এলে ১ বছরে ১৮ হাজার টাকা কৃষকের অ্যাকাউন্টে ট্রান্সফার করবে।” আরও পড়ুন-WB Assembly Elections 2021: নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দুর উল্লেখিত সম্পত্তির পরিমাণ মমতার থেকে বেশি

তৃণমূল কংগ্রেস শিল্পকে বাংলা ছাড়া করেছে, এমনই দাবি করে অমিত শাহ বললেন, “বাংলায় বাড়ছে বেকারত্ব। প্রথমে বামেদের আমলে শিল্প বন্ধ হয়েছে। তৃণমূল বিনিযোগকারীদের বাংলা থেকে ভাগিয়ে দিয়েছে। এই গরমে আপনাদের ভিড় দেখে বুঝতে পারছি আপনারাও দিদিকে সরাতে কতটা তৎপর।" অমিত শাহ যোগ করেন, "বিরসা-মুণ্ডার ভূমি এই পুরুলিয়া। পুরুলিয়ায় শুদ্ধ পানীয় জল পায় না সাধারণ মানুষ। মা-বোনেরা দূর থেকে জল বয়ে আনেন। বিজেপি ক্ষমতায় এলে শুদ্ধ পানীয় জলের ব্যবস্থা করবে। দিদির সন্ত্রাসে বিরক্ত মানুষ। বাংলায় বাড়ছে বেকারত্ব।”

অন্যদিকে দক্ষিণ ২৪ পরগনার নামখানার জনসভায় দাঁড়িয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বললেন, “একসময় বাংলাকে সম্প্রীতির রাজ্য মানা হতো। একসময় মাথাপিছু বাংলার আয় ছিল শীর্ষে। এখন তৃণমূল জমানায় সকলে চাকরি হারিয়েছেন। কেন্দ্রের টাকা রাজ্যবাসীকে দেয়নি টিএমসি। তৃণমূলের আমলে শুধুই গুন্ডাগিরি। সাগরে বন্দর হল না কেন? এটা পবিত্র বঙ্গভূমি। এখানেই সুভাষচন্দ্র বসু ও শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় জন্ম নিয়েছিলেন। বাংলার মাটিতেই জাতীয় সংগীতের জন্ম।”