Mamata Banerjee: 'জরুরি ভিত্তিতে ৫৫০ মেট্রিকটন অক্সিজেন চাই', মোদীকে চিঠি মমতার
ছবি ট্যুইটার

কলকাতা, ৭মে:  করোনার (Corona) দ্বিতীয় ঢেউয়ের জেরে কার্যত বিপর্যস্ত গোটা দেশ (India)। সেই সময় তৃতীয়বারের জন্য শপথ নিয়ে করোনা মোকাবিলায় কাজ শুরু করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পশ্চিমবঙ্গের মানুষের জন্য যাতে মেডিকেল অক্সিজেন পাঠানো হয়, তার জন্য প্রধানমন্ত্রী মোদীকে (PM Modi) চিঠি লিখলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গের জন্য যাতে এই মুহূর্তে ৫৫০ মেট্রিকটন অক্সিজেন পাঠানো হয়,  চিঠিতে সে বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

৫ মে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী (CM) পদে শপথ নেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই করোনা মোকাবিলায় একগুচ্ছ নির্দেশিকা জারি করেন মুখ্যমন্ত্রী। পশ্চিমবঙ্গে করোনার (COVID 19) দ্বিতীয় ঢেউকে যাতে রুখে দেওয়া যায়, তার জন্যই কাজ শুরু করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 

আরও পড়ুন:  COVID 19: অন্ধ্র ভ্যারিয়েন্ট 'প্রাণঘাতী', অন্ধ্রপ্রদেশ, তেলাঙ্গানা থেকে আসা মানুষের জন্য কড়া নিয়ম দিল্লিতে

জানানো হয়, সংক্রমণ রুখতে গোটা রাজ্য জুড়ে বন্ধ লোকাল ট্রেন (Train)। বাস এবং মেট্রোর সংখ্যাও কমিয়ে দেওয়া হচ্ছে পর্যায়ক্রমে। পাশাপাশি এবার থেকে সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত যেমন দোকান খোলা থাকবে, তেমনি বিকেল ৩টে থেকে ৫টা পর্যন্ত বাজার খোলা থাকবে। তবে জরুরি পরিষেবা এই আওতাভুক্ত হবে না বলে জানানো হয়েছে। নবান্ন থেকে পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এই নিয়ম বহাল থাকবে বলে স্পষ্ট জানানো হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফে।