Mamata Banerjee: 'দেশের গণতন্ত্রে হিংসার জায়গা নেই', দিল্লির ঘটনায় উদ্বেগ প্রকাশ মমতা ব্যানার্জির
Image Source: Tweet/ANI

কলকাতা, ২৫ ফেব্রুয়ারি: অগ্নিগর্ভ দিল্লি। সিএএ ইস্যুতে সমর্থন এবং প্রতিবাদকারীদের মধ্যে সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠেছে রাজধানী (Delhi Violence)। দু'দিনে এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যুর খবর মিলেছে। ইট ছোঁড়ার পাশাপাশি পুড়িয়ে দেওয়া হয়েছে টায়ার মার্কেট, গাড়ি-বাড়ি-দোকান। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মোতায়েন করা হয়েছে আধাসেনাও। দিল্লির বেশ কিছু জায়গায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। ইতিমধ্যেই জরুরি বৈঠক করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) এবং উচ্চপদস্থ আধিকারিকেরা। বৈঠকে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) । দিল্লির ঘটনায় উদ্বেগ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee on Delhi Violence) । আরও পড়ুন: Delhi Violence: দিল্লিতে হিংসা নিয়ন্ত্রণে অরবিন্দ কেজরিওয়ালকে সবরকম সাহায্যের আশ্বাস অমিত শাহর

আন্তঃরাজ্য পরিষদের পূর্বাঞ্চলের বৈঠক রয়েছে শুক্রবার। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ডাকা বৈঠকে যোগ দিতেই ভূবনেশ্বর যাচ্ছেন মমতা। সেই বৈঠকে যোগ দেওয়ার আগে আজ কলকাতা বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। মমতা বলেন, "দিল্লিতে যা হচ্ছে। যা যথেষ্ট উদ্বেগ এবং চিন্তার বিষয়। সবার কাছেই হিংসার বিষয়টি স্পষ্ট। আমাদের দেশের গণতন্ত্রে হিংসার কোনও জায়গা নেই। দেশের সাধারণ মানুষ শান্তি চান। তাই দেশবাসীর কাছে আমার একটাই আর্জি হিংসা নয়, শান্তি বজায় রাখুন।"

দিল্লিতে অশান্তির আঁচ যাতে কলকাতায় কোনওভাবেই না এসে পড়ে তার জন্য সতর্ক রয়েছে কলকাতা পুলিশ। ইতিমধ্যেই কলকাতা পুলিশের নগরপাল অনুজ শর্মা পুলিশের সব স্তরের আধিকারিকদের সতর্ক করেছেন। এলাকায় টহলদারি চালানোর নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া স্থানীয় মানুষজনের সঙ্গে কথাবার্তা বলে সাম্প্রতিক পরিস্থিতির হালহাকিকত জানতেও তৎপর রয়েছে কলকাতা পুলিশ।