Icore Chief Anukul Maiti Passes Away: ওড়িশার স্পেশাল জেলে মারা গেলেন আইকোর চিটফান্ডের মালিক অনুকূল মাইতি
অনুকূল মাইতি (Picture Source: Facebook)

কলকাতা, ৮ নভেম্বর: ওড়িশায় (Orissa) সিবিআই-এর স্পেশাল সেলে শেষ নিশ্বাস ত্যাগ করলেন আইকোর মালিক অনুকূল মাইতি (Anukul Maiti)৷ কীভাবে মারা গেছেন তা এখনও জানা যায়নি। শনিবার রাতেই তিনি মারা গেছেন বলে সংবাদমাধ্যম সূত্রে খবর। বেআইনি অর্থলগ্নি সংস্থা হল আইকোর (Icore)। এই বেআইনি অর্থলগ্নী সংস্থা তৈরি করে বাজার থেকে কোটি কোটি টাকা তুলে তা আত্মস্যাৎ করার অভিযোগে ২০১৭ সালে তাকে গ্রেফতার করে সিবিআই।

সিবিআইয়ের আগে রাজ্য গোয়েন্দা সংস্থা সিআইডিও তাকে ২০১৫ সালে গ্রেফতার করে। দক্ষিণ কলকাতায় নিজের বাড়ি থেকেই গ্রেফতার হন তিনি। গ্রেফতার করা হয় তাঁর স্ত্রী কণিকাকেও। পরে সুপ্রিম কোর্টের নির্দেশ মেনেই এই মামলায় হাত দেয় সিবিআই।

আরও পড়ুন, ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৫০,৩৫৭, মৃত্যু ৫৭৭ জনের

জেলে থাকাকালীন তিনি একাধিকবার অসুস্থ হয়ে পড়েন। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয় বহুবার। শনিবার হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাঁকে হাসপাতাল নিয়ে গেলে সেখানে মৃত্যু হয়। মাসখানেক আগে তাঁর স্ত্রী জামিন পেয়ে মুক্তি পান। পশ্চিমবঙ্গ, ত্রিপুরা, ঝাড়খণ্ড এবং ওড়িশার লগ্নকারীর থেকে কয়েক হাজার কোটি টাকা তুলেছিল এই সংস্থা।জানা যায় তিনিও জামিন পেয়েছিলেন, তবে বন্ডের অর্থ দিতে না পারায় মারা যান তিনি।