Shishir Adhikari: পূর্ব মেদিনীপুরের তৃণমূল জেলা সভাপতির পদ থেকে অপসারিত শিশির অধিকারী
শিশির অধিকারী (Photo Credits: Social Media)

কাঁথি, ১৩ জানুয়ারি: গতকালই দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যানের পদ থেকে সরানো হয়েছিল শিশির (Shishir Adhikari) অধিকারীকে। এবার পূর্বমেদিনীপুরের তৃণমূলের জেলা সভাপতির পদ থেকে অপসারিত শিশির অধিকারী। বর্তমানে পূর্বমেদিনীপুরে তৃণমূলের জেলা সভাপতির আসনে বসলেন সৌমেন মহাপাত্র। তাহলে কী দুই ছেলের হাত ধরে এবার কাঁথির অধিকারীবাড়ির কর্তাও পদ্মশিবিরে যোগ দিতে চলেছেন? বিষয়টি নিয়ে রাজ্য রাজনীতিতে আলোড়ন পড়ে গেছে। এমনিতেই দিঘা শংকরপুর উন্নয়ন পরিষদের চেয়ারম্যানের পদ থেকে শিশিরবাবুকে সরানোর পরেই ক্ষোভে ফেটে পড়েছিলেন মেজছেলে শুভেন্দু অধিকারী। মঙ্গলবার বেলার দিকে বাবার রাজনৈতিক ক্ষমতা অপসারণের খবর পেয়ে হুঙ্কার ছাড়েন সদ্য তৃণমূলে যোগ দেওয়া শুভেন্দু অধিকারী।

আসানসোলে বিজেপির মিছিল থেকে আই দাপুটে নেতা বলেছিলেন, “যাঁরা তাঁকে সরিয়ে দিয়েছেন মে মাসে তাঁদেরই পশ্চিমবঙ্গ থেকে সরিয়ে দেওয়া হবে।” দিঘা–শঙ্করপুর উন্নয়ন পর্ষদ থেকে তাঁকে সরিয়ে দেওয়া নিয়ে এখনও কোনও সরকারি নির্দেশ তিনি পাননি। এদিকে, পর্ষদের প্রাক্তন ভাইস চেয়ারম্যান রামনগরের বিধায়ক অখিল গিরি জানিয়েছেন যে এদিন তাঁকেই দিঘা–শঙ্করপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান করা হয়েছে। তিনি এদিন আরও বলেন, “শিশির অধিকারী একজন বরিষ্ঠ নেতা, তাঁকে আমরা সকলে সম্মান করি। কিন্তু ইদানিং তাঁর স্বাস্থ্যের অবনতি হওয়ায় পর্ষদকে সময় দিতে পারছিলেন না।‌” আরও পড়ুন-KD Singh Arrested: আর্থিক কেলেঙ্কারির মামলায় দিল্লিতে গ্রেপ্তার প্রাক্তন তৃণমূল সাংসদ কে ডি সিং

আর মঙ্গলবার যখন জেলা সভাপতির পদ থেকে তৃণমূলের প্রবীণ নেতা শিশির অধিকারীকে সরানোর পর কাঁথিতে এভাবে দলের তরফে অধিকারীদের মুছে দেওয়ার প্রসঙ্গকে সযন্তে এড়ালেন দিঘা–শঙ্করপুর উন্নয়ন পর্ষদের নবনিযুক্ত চেয়ারম্যান অখিল গিরি। তিনি বলেন, অধিকারীদের দেখে তৃণমূলে কেউ আসেননি। মমতা বন্দ্যোপাধ্যায়ই হলেন তৃণমূলের মূল চালিকা শক্তি। তাই পূর্বমেদিনীপুরে দল যেমন ছিল তেমনই চলবে।