Hanskhali: 'মহিলা মুখ্যমন্ত্রীর রাজ্যে নারী নির্যাতনের ঘটনা লজ্জাজনক', মন্তব্য সৌগত রায়ের
TMC MP Sougata Roy (Photo Credit: File Photo)

কলকাতা, ১৪ এপ্রিল: হাঁসখালিতে (Hanskhali) নাবালিকা ধর্ষণের মামলায় জোর শোরগোল শুরু হয়েছে গোটা রাজ্য জুড়ে। হাঁসখালিকাণ্ডে যখন জোর কদমে তদন্ত শুরু হয়েছে, সেই সময় তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায়ের একটি মন্তব্যে ফের জল্পনা শুরু হয়। সৌগত রায় বলেন, যে রাজ্যে মহিলা মুখ্যমন্ত্রী, সেখানে মহিলাদের উপর একটি নির্যাতনের ঘটনাও লজ্জাজনক। মহিলা নির্যাতনের ঘটনা বন্ধ করতে রাজ্যে জিরো টলারেন্স করতে হবে বলে মন্তব্য করেন সৌগত রায়। পাশাপাশি এই ধরনের ঘটনায় কড়া পদক্ষেপ করতে হবে বলেও মন্তব্য করেন তৃণমূল কংগ্রেস সাংসদ। রাজ্যের পুলিশ প্রশাসন এ বিষয়ে কড়া ব্যবস্থা করবে বলেও আশা প্রকাশ করেন সৌগত রায়।

সম্প্রতি হাঁসখালির ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) মন্তব্য নিয়ে সমালোচনার ঝড় উঠছে।   হাঁসখালিতে নাবালিকা ধর্ষণ মামলায় মুখ খুলে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, মেয়েটির মৃত্যুর পরপরই কেন অভিযোগ দায়ের করা হল না?  ৫ তারিখে মেয়েটি মারা গিয়েছে। ৫ তারিখে কেন পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হল না? ১০ তারিখে কেন অভিযোগ দায়ের করা হল বলে প্রশ্ন তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, মেয়েটির মৃত্যুর পর দেহ পুড়িয়ে দেওয়া হল। তিনি যতদূর জানতে পেরেছেন, 'মেয়েটির লভ অ্যাফেয়ার' ছিল। বাড়ির লোকেরাও জানত। পাড়ার লোকেরাও জানত। এটা উত্তরপ্রদেশ (Uttar Pradesh) নয় যে লভ জিহাদ নিয়ে কথা হবে। যদি কেউ অভিযুক্ত হয়, তাহলে গ্রেফতার করা হয়েছে। এখানে কোনও রং দেখা হচ্ছে না বলে মন্তব্য করেন মমতা।

আরও পড়ুন:  Mamata Banerjee: 'মেয়েটির অ্যাফেয়ার ছিল শুনেছি', মৃত্যুর ৫ দিন পর কেন অভিযোগ? হাঁসখালি নিয়ে প্রশ্ন মুখ্যমন্ত্রীর

হাঁসখালিকাণ্ডে মুখ্যমন্ত্রীর ওই মন্তব্যের পর থেকেই সমালোচনা শুরু হয়ে যায় প্রায় গোটা রাজ্য জুড়ে।