Dolphin Rescued In Sundarbans: সুন্দরবনের নদীতে মৎস্যজীবীদের জালে ধরা পড়ল ডলফিন

রাস্তা ভুলে সুন্দরবনে (Sundarban) এসে গেল ডলফিন (Dolphin)। সন্দেশখালির (Sandeshkhali) কোড়াকাটি গ্রামের বোয়ালিয়া নদী থেকে উদ্ধার হয়েছে সুবিশাল এই ডলফিনটি। ১০ ফুট লম্বা এবং ৩ ফুট চওড়া ডলফিনটি জোয়ারের সময় নদীতে চলে আসে এরপর ভাটার পর আর সে ফিরে যেতে পারেনি নিজের জায়গায়। মৎস্যজীবীদের (Fishermen) জালে আটকে পড়ে ডলফিনটি। জাল থেকে উদ্ধার করে ডলফিনটিকে কোড়াকাটি গ্রামেই একটি পুকুরে রেখে দেওয়া হয়। সুবিশাল সেই ডলফিনকে দেখতে ভিড় জমান স্থানীয় বাসিন্দারা। এরপর বন দফতরে খবর দেওয়া হলে কর্মীরা এসে নিয়ে যান ডলফিনটিকে। আরও পড়ুন: Buddhadeb Bhattachary Health Update: ভাল আছেন বুদ্ধদেব ভট্টাচার্য, রাইলস টিউব ছাড়াই খেলেন তরল খিচুড়ি ও পছন্দের ফল 

উত্তর চব্বিশ পরগনার সন্দেশখালিতে কোড়াকাটি গ্রামে রায়মঙ্গল নদী থেকে একটি খাল গ্রামের ভিতর ঢুকেছে। সেই খালেই রবিবার বিকেলে মৎস্যজীবীরা জাল বিছিয়ে রাখেন। সেই জালেই ধরা পড়ে ডলফিনটি। এরপর গ্রামের পুকুরে পুলিশ পাহাড়ায় সারা রাত থাকে ডলফিনটি।

ডলফিনটিকে উদ্ধার করে বসিরহাট রেঞ্জের ঝিঙ্গাখালি ফরেস্টে নিয়ে যাওয়া হয়। সেখানে ডলফিনটির পরীক্ষা-নিরীক্ষা চলছে। বন দফতরের কর্মীরা জানাচ্ছেন, ডলফিনটির ওজন প্রায় ১ কুইন্টালের কাছাকাছি। জোয়ারের সময় ডলফিনটি নদীতে খাবারের খোঁজে ঢুকে পড়ে বলে অনুমান বনদফতরের কর্মীদের। বিরল প্রজাতির এই ডলফিনটি সুস্থ হয়ে উঠলে তাকে খুব তাড়াতাড়িই সমুদ্রে ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছেন বন দফতরের কর্মীরা।