Dilip Ghosh's Convoy Attacked: শীতলকুচিতে দিলীপ ঘোষের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার ১৬
দিলীপ ঘোষের গাড়িতে হামলা (Photo: Facebook)

শীতলকুচি, ৮ এপ্রিল: কোচবিহারের শীতলকুচিতে (Sitalkuchi) দিলীপ ঘোষের (Dilip Ghosh) ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার ১৬ জন। গোটা ঘটনায় নির্বাচন কমিশন (EC) জেলা প্রশাসনের থেকে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে। আজ সন্ধ্যার মধ্যে সেই রিপোর্ট কমিশনে জমা দিতে হবে। গতকাল সভা সেরে ফেরার পথে এই হামলা করা হয় বলে অভিযোগ বিজেপির। লাঠি নিয়ে কনভয়ে হামলা চালানো হয়। বেশ কয়েকটি গাড়িতে ভাঙচুরের পর ব্যাপক বোমাবাজি করা হয় হলেও অভিযোগ দিলীপ ঘোষের। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে হামলার অভিযোগ বিজেপির।

দিলীপ ঘোষ বলেন, প্রায় ১০০-র বেশি লোক ঘিরে ধরেন। একইসঙ্গে পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছেন তিনি। তিনি বলেন, আজ যে ভয়ঙ্কর ঘটনার মুখোমুখি হতে হল তা আমার জীবন অভিনব। গত ৫ বছরে বিভিন্ন আক্রমণ হয়েছে, বিভিন্ন পরিস্থিতির মুখে পড়েছি। তবে নির্বাচন কমিশনের আওতাতে আইনশৃঙ্খলা থাকাকালীন এই ঘটনা প্রথম। সভাতে আক্রমণ, সভার পরে বোমা, বন্দুক নিয়ে আক্রমণ। আমার গাড়িতে বোমা লেগেছে। জানাল কাচ গুঁড়ো হয়ে গেছে। আদলা ইট আমার হাতে এসে লেগেছে। মাঠের মাঝখানে দাঁড়িয়ে ছিলাম। লাঠি, বোমা, বন্দুক নিয়ে আক্রমণ হয়েছে। হাতে তৃণমূলের পতাকা নিয়ে আক্রমণ করা হয়েছে। এ তো একেবারে তালিবানদের মতো অবস্থা। মানুষের জীবনে কোনও সুরক্ষা নেই। এই দৃশ্য দেখার পর এখানকার ভোটাররা ভোট দিতে বের হবেন কি না তা জানি না। আরও পড়ুন: Dilip Ghosh's Convoy Attacked: শীতলকুচিতে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের গাড়িতে হামলা

রাজ্য সভাপতির ওপর হামলার প্রতিবাদে রাতেই কলকাতায় নির্বাচন কমিশনের অফিসে বিক্ষোভ দেখান বিজেপি কর্মী-সমর্থকরা। নেতৃত্ব দেন সাংসদ সৌমিত্র খাঁ। এদিকে আজও রাজ্যজুড়ে বিভিন্ন থানার সামনে বিক্ষোভ দেখাবে বিজেপি।