CPIM Leader Rinku Naskar Joins BJP: ২১-র নির্বাচনের প্রাক্কালে ভাঙন বাম শিবিরে, বিজেপিতে যোগ রিঙ্কু নস্করের
বিজেপির দলীয় প্রতীক (Representational Image/ Photo Credits: ANI)

২১-র নির্বাচনের (2021 West Bengal Assembly Election) লক্ষ্যে বাংলায় কোমর বেঁধে নামছে বিজেপি (BJP)। একের পর এক জনসভায় বিজেপির শীর্ষস্তরের নেতাদের গলায় বাংলা দখলের আত্মবিশ্বাসের সুর। তবে এই আত্মবিশ্বাসকে ঘিরেই উঠেছিল প্রশ্ন! ৯ বছরের তৃণমূল (TMC) জমানার অবসান এতটাও সহজ নয়, দাবি করেছিলেন অনেকেই। কিন্তু সেই দাবি আসতে আসতে মলিন হওয়ার পথে। কারণ কলকাতা পুরসভার ১০২ নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলর রিঙ্কু নস্কর (Rinku Naskar) যোগ দিলেন মঙ্গলবার বিজেপিতে। ২০১৪-র লোকসভা নির্বাচনে দক্ষিণ চব্বিশ পরগণার মথুরাপুর কেন্দ্র থেকে সিপিএমের প্রার্থী হয়ে লড়েছিলেন তিনি। পড়ুন: Chhath Puja 2020 Start & End Dates: নহায়-খায় থেকে উষা অর্ঘ্য, ছটপুজোর দিনক্ষণ এবং তিথি একনজরে

নির্বাচনে বরাবরই লড়াই করে নিজের জায়গা মুঠোবন্দি রাখতেন এই দাপুটে নেত্রী। মথুরাপুরে তৃণমূলের প্রার্থী সিএম জাটুয়ার কাছে হেরে গেলেও কলকাতা পুরনিগমের ১০২ নম্বর ওয়ার্ডে সিপিআইএম প্রার্থী হিসেবে জয়ী হয়েছিলেন রিঙ্কু নস্কর। গত পুর নির্বাচনেও নিজের কেন্দ্রে শাসক দল তৃণমূলকে হারিয়েছিলেন তিনি। যার জেরে বলাই যায়, আগামী বিধানসভা এবং কলকাতা পুরনিগমে নির্বাচনে বিজেপি রিঙ্কুকেই নির্বাচনের মুখ করে ময়দানে নামতে পারে।

বাম শিবিরের অন্যতম গুরুত্বপূর্ণ নেত্রী দল ছাড়ায় আরও একবার টালমাটাল সিপিআইএম। তবে সিপিআইএম থেকে আচমকা বিজেপিতে কেন? এই প্রশ্নের উত্তরে ২৪ ঘণ্টাকে দেওয়া সাক্ষাৎকারে রিঙ্কু বলেন,"নীতি-আদর্শ নিয়ে চলে না এখন আর কিছু। তবে আসল কারণটা কিছুদিন পর জানাব।" শুধু রিঙ্কুই নয়। আরও বেশ কিছু সিপিআইএম নেতা নেত্রীও ছাড়তে চলেছেন দল বলে সূত্রের খবর।