Mamata Banerjee Song Released: মুক্তি পেল মমতা ব্যানার্জির লেখা গান 'যৌবন জাগো নতুন ভোরে', দেখুন ভিডিও
মমতা ব্যানার্জি। ফাইল ছবি ( Photo credit-PTI)

কলকাতা, ২০ জুলাই: সোমবার নিজের লেখা 'যৌবন জাগো নতুন ভোরে' (Jauban Jaago Natun Bhore) গানের (Song) ভিডিও শেয়ার করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে গানটি শেয়ার করেন। মুখ্যমন্ত্রীর লেখা গানে সুর দিয়েছেন দেবজ্যোতি বসু। গেয়েছেন সা রে গা মা পা-য় অংশ নেওয়া ১১ জন শিল্পী। এছাড়াও সঙ্গে কোরাসে ছিলেন ৬ টি জেলার আরও অনেক শিল্পী।

এর আগে করোনার সচেতনতায় সকলকে বাড়িতে থাকার নির্দেশ দিয়ে একটি গান লিখেছিলেন মমতা ব্যানার্জি- "স্তব্ধ করো, জব্দ করো করোনাকে ভয় পেয়ো না। ভিড় থেকে সব্বাই দূরে থাকো, করোনাকে ছুতে দেবো না " গানের সুরে সেই কথা গুলোরই পুনরাবৃত্তি। একই সঙ্গে করোনা মোকাবিলায় বাংলার লড়াইয়ের গৌরব তুলে ধরেছেন শাসক দলের সুপ্রিমো। লিখেছেন "সবাই মিলে বাচতে হবে বাংলা কখনো হারে না, একসাথে সব্বাই লড়তে হবে, করোনা কে ভয় পেয়ো না।" আরও পড়ুন, রাজ্যে এবার থেকে সপ্তাহে ২ দিন করে লকডাউন, ঘোষণা স্বরাষ্ট্রসচিব আলাপন ব্যানার্জির

এর আগে দু'বার সুরুচি সঙ্ঘের দুর্গাপুজার গানের রচনা করেন তিনি। এর মধ্যে 'মাগো তুমি সর্বজনীন' সবথেকে জনপ্রিয়তা পায়। ভবিষ্যতের সকল বাধা অতিক্রম করে যৌবনকে এগিয়ে যাওয়ার বার্তা দিয়েছেন তিনি। কয়েকদিন আগে 'দিদিকে বলো' কর্মসূচির মত 'যুবযোদ্ধা' (Yuva Joddha) কর্মশুচি শুরু করে যুব তৃণমূল কংগ্রেস (Youth Trinamool Congress)। আগামী বিধানসভা নির্বাচনে যুব প্রজন্মকে পাখির চোখ করছে তৃণমূল।