Kolkata: রাজ্যে এবার থেকে সপ্তাহে ২ দিন করে লকডাউন, ঘোষণা স্বরাষ্ট্রসচিব আলাপন ব্যানার্জির
আলাপন ব্যানার্জি Photo Source: ANI/Twitter

কলকাতা, ২০ জুলাই: এবার থেকে সপ্তাহে দু'দিন করে সম্পূর্ণ লকডাউন (Lockdown) জারি হল রাজ্যে। সোমবার সাংবাদিক বৈঠকে রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন ব্যানার্জি (Alapan Banerjee) বলেছেন, ‘চলতি সপ্তাহে বৃহস্পতি ও শনিবার সম্পূর্ণ লকডাউন। পরের সপ্তাহে আপাতত বুধবার সম্পূর্ণ লকডাউন।’

স্বরাষ্ট্রসচিব আরও জানিয়েছেন, আগামী সপ্তাহে ফের পরিস্থিতি পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। সোমবার বৈঠক করে ফের সিদ্ধান্ত নেওয়া হবে। কোভিড হাসপাতাল ও সেফ হোমের সংখ্যা বেড়েছে। উপসর্গহীন হলে হোম আইসোলেশন ও সেফ হোমে রাখা হবে।’ স্বাস্থ্যভবনে ইন্টিগ্রেটেড হেল্পলাইন চালু হচ্ছে। সমস্যায় পড়লে ৬০টি ফোনে কথা বলতে পারবেন সাধারণ মানুষ। ১৮০০৩১৩৪৪৪২২২ এবং ০৩৩-২৩৪১২৬০০। টেলিমেডিসিনের হেল্পলাইন ০৩৩-২৩৫৭৬০০১। কলকাতায় অ্যাম্বুল্যান্স পরিষেবা ০৩৩-৪০৯০২৯২৯।

আরও পড়ুন, গুরুতর অসুস্থ হয়ে ফের হাসপাতালে ভরতি সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্র

জেলায় করোনা সংক্রমণের হার সবচেয়ে বেশি। এর মধ্যে সবচেয়ে বেশি বিধাননগর পুর এলাকায়। তার পরেই রয়েছে বরাহনগর। তাই বরাহনগর তো বটেই একই সঙ্গে কামারহাটি ও পানিহাটি পুর এলাকায় মঙ্গলবার থেকে এক সপ্তাহ লকডাউন করার কথা ঘোষণা করা হয়েছে। এই পুর এলাকাগুলিতে জরুরি পরিষেবা ছাড়া বাকি সব কিছু বন্ধ থাকবে। অটো ও টোটো চলাচলও নিয়ন্ত্রণ করা হবে।

নিউটাউন এলাকায় চারটি বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে পুরসভা, বাজার কমিটি ও পুলিশের বৈঠকে। আজ সোমবার থেকে নিউটাউন বাজার, গৌরাঙ্গনগর বাজার, জ্যোতিনগর বাজার এবং জগৎপুর বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে। একথা মাইকে করে প্রচারও করে দেওয়া হয়েছে সংশ্লিষ্ট এলাকাগুলিতে।