SSC: এসএসসি মামলায় স্থগিতাদেশ হাইকোর্টের, এখনই তদন্ত করতে পারবে না সিবিআই
Calcutta-High-Court (Photo Credits: PTI)

কলকাতা, ২৪ নভেম্বর: এসএসসি (SSC) নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তে আপাতত স্থগিতাদেশ। কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) ডিভশন বেঞ্চের তরফে এই স্থগিতাদেশ দেওয়া হয়। ফলে এসএসসি নিয়োগ মামলায় এই মুহূর্তে তদন্ত শুরু করতে পারছে না সিবিআই। আগামী ৩ সপ্তাহ এসএসসি নিয়োগ মামলায় সিবিআই তদন্ত করতে পারবে না বলে জানানো হয়েছে। বিচারপতি হরিশ ট্যান্ডন এবং রবীন্দ্রনাথ সামন্তর ডিভিশন বেঞ্চের তরফে ওই স্থগিতাদেশের নির্দেশ দেওয়া হয়।

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই (CBI) তদন্ত করবে। এমনই নির্দেশ দেওয়া হয় হাইকোর্টের একক বেঞ্চের তরফে। একক বেঞ্চের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে আবেদন করে রাজ্য। স্কুল সার্ভিস কমিশন এবং মধ্যশিক্ষা পর্ষদের আবেদনের পরই এ বিষয়ে স্থগিতাদেশের নির্দেশ দেওয়া হয় কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের তরফে। ফলে এই মামলায় আগামী ৩ সপ্তাহ সিবিআই কোনও তদন্ত করতে পারবে না বলে জানানো হয়।

আরও পড়ুন: Mamata Banerjee: বিকেল ৫টায় প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে মমতার সাক্ষাৎ, অপেক্ষায় রাজনৈতিক মহল

স্থগিতাদেশের পাশাপাশি এ বিষয়ে সমস্ত তথ্য স্কুল সার্ভিস কমিশন এবং মধ্যশিক্ষা পর্ষদকে সমস্ত নথি জমা দিতে হবে বলেও জানানো হয়। বুধবারের মধ্যে মধ্যশিক্ষা পর্যদ এবং স্কুল সার্ভিস কমিশনকে সমস্ত নথি জমা দিতে হবে বলে দেওয়া হয় নির্দেশ।