JP Nadda In Naihati: বঙ্কিমচন্দ্রকে শ্রদ্ধা জানাতে আজ নৈহাটিতে জেপি নাড্ডা
জে পি নাড্ডা (Photo Credit: PTI)

নৈহাটি, ২৫ ফেব্রুয়ারি: বিধানসভা ভোটের প্রাক্কালে ফের রাজ্যে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। বুধবার রাতে কলাকাতায় পৌঁছে নিউটাউনের একটি হোটেলে রাত্রিবাসের পর সকালেই হেস্টিংসে রাজ্যবিজেপির দলীয় কার্যালয়ে পৌঁছেছেন তিনি। এখানেই পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় যে বিজেপির পরিবর্তন যাত্রার কর্মসূচি শুরু হয়েছে তানিয়ে বিশদে আলোচনা করবেন। তারপর চলে আসবেন নৈহাটিতে। গত সোমবার ভাগীরথীর ওপারে চুঁচুড়া বিধানসভা এলাকায় সভা কপে গেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর আজ বৃহ্স্পতিবার ভাগীরথীর এপারে নৈহাটিতে পরিবর্তন যাত্রায় শামিল হচ্ছেন জেপি নাড্ডা। প্রথমেই যাবেন কাঁঠালপাড়ায় সাহিত্য সম্রাট বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের বাসভবনে। সেখানে বঙ্কিমচন্দ্রকে শ্রদ্ধা জানানোর পাশাপাশি তাঁর নামে তৈরি সংগ্রহশালা ঘুরে দেখবেন। ট্রাস্টি বোর্ডের সদস্যদের সঙ্গেও বার্তালাপ সারবেন।

তারপর চলে যাবেন গৌরিপুরে, সেখান ১৪নম্বর ওয়ার্ডের বাসিন্দা পেশায় চটকল শ্রমিক দেবনাথ যাদবের বাড়িতে মধ্যাহ্নভোজ সারবেন জেপি নাড্ডা। এরপর বারাকপুরের আনন্দপুরীতে গিয়ে এক কালীমন্দিরে পুজো দেবেন তিনি। তারপর স্থানীয় মাঠে রয়েছে নাড্ডার জনসভা। সেখানেই নবদ্বীপ জোনের পরিবর্তন যাত্রার সমাপ্তি ঘোষণা করবেন। বলাবাহুল্য, এই নবদ্বীপ জোনের পরিবর্তন যাত্রার সূচনায় গত ৬ ফেব্রুয়ারি রাজ্যে এসেছিলেন জেপি নাড্ডা। সমাপ্তিতেও তিনি রাজ্যে থাকছেন। এরপর জনসভায় বক্তৃতা শেষে শ্রদ্ধা জানাতে যাবেন বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে। বারাকপুরের দলীয় কর্মসূচি মিটলে কলকাতায় ফিরবেন জেপি নাড্ডা। তারপর সায়েন্সসিটি অডিটোরিয়ামে দলের বুদ্ধিজীবীদের সঙ্গে আলোচনা সভায় যোগ দেবেন। সেখানে মহাগুরু মিঠুন চক্রবর্তীর উপস্থিতি থাকতে পারে। আরও পড়ুন-Mamata Banerjee On Petrol Diesel Price Hike: পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধিতে অভিনব প্রতিবাদ, আজ ই-স্কুটিতে নবান্নে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়

কয়েকদিন আগেই আরএসএস প্রধান মোহন ভাগবত মুম্বইতে মিঠুনের বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে সাক্ষাৎ সারেন। সংঘ প্রধান তৃণমূলের প্রাক্তন রাজ্যসভা সাংসদ মিঠুন চক্রবর্তীর বাড়িতে গিয়েছেন কেন, তানিয়ে রাজ্যরাজনীতিতে শুরু হয় জল্পনা কল্পনা। তবে সেসবে জল ঢেলে দিয়ে অভিনেতা জানিয়েছিলেন, আধ্যাত্মিক সম্পর্ক রয়েছে তাঁদের মধ্যে। সেকারণেই এই সাক্ষাৎ। এমনিতে গেরুয়াশিবিরের সঙ্গে বুদ্ধিজীবী মহলের একটা দূর্তব ছিল এ রাজ্যে। তবে অভিনেতা রুদ্রনীল ঘোষের বিজেপিতে যোগদান। ও তারপর একে একে হিরণ, যশ দাশগুপ্তদের পদ্মশিবিরে আসা, অগ্নিমিত্রা পালের মতো ফ্যাশান ডিজাইনার বিজেপির মহিলা মোর্চার সভাপতি হওয়ায় গ্রহণযোগ্যতা বেড়েছে। আজ এঁদের সঙ্গেই আলোচনায় বসবেন জেপি নাড্ডা। বৃহস্পতিবার রাতেই তাঁর দিল্লি ফেরার কথা।