Mamata Banerjee: বিনিয়োগ এবং কর্মসংস্থানের জন্য সেরা জায়গা হতে চলেছে বাংলা, দাবি মমতা ব্যানার্জির
Mamata Banerjee. Photo Source: ANI/Twitter

কলকাতা, ৮ ফেব্রুয়ারি: বিনিয়োগ (Investment) এবং কর্মসংস্থানের (Employment) জন্য সেরা জায়গা হতে চলেছে বাংলা। দ্রুত বেগে উন্নতির পথে এগোচ্ছে বাংলা। পশ্চিমবঙ্গ এগিয়ে যাবে উন্নতির পথে। গোটা বিশ্ব আসবে বাংলায়। বাংলাই পথ দেখাবে বিশ্ববাসীকে। সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের (Netaji Indore Stadium) অনুষ্ঠানমঞ্চ থেকে এমনটাই দাবি করলেন মমতা ব্য়ানার্জি (Mamata Banerjee)। আরও পড়ুন: Anuj Sharma: করোনাভাইরাস প্রতিষেধক নিলেন কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনার অনুজ শর্মা

মমতা ব্যানার্জি বলেন, "বিনিয়োগের সবচেয়ে বড় দরজা বাংলা। বাংলাই সারা বিশ্বের গন্তব্যস্থান। আগামী ৫ বছর আরও দেড় কোটি কর্মসংস্থানের সুযোগ খুলবে বাংলায়।" রবিবার হলদিয়া থেকে কিষাণনিধি প্রকল্প থেকে আম্ফান ঘূর্ণিঝড় ক্ষতিপূরণ-সহ একাধিক ইস্যুতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে কড়া আক্রমণ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন তার পাল্টা জবাব দিলেন মমতা ব্যানার্জিও। এদিন আরও একবার কেন্দ্রের বিরুদ্ধে বাংলাকে বঞ্চিত করার অভিযোগ তুললেন মমতা ব্যানার্জি। পাশাপাশি এদিনই ৭২ হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী।

'মমতা সরকার ২'-এর বিদায়ী বাজেটেও মা-মাটি-মানুষের সরকারের জনমোহিনী দিকই বাজেট বিবৃতিতে তুলে ধরা হয়েছে। 'অতিমারি-আমফান-কেন্দ্রীয় বঞ্চনা'-এই ত্রিমুখী চ্যালেঞ্জের বিরুদ্ধে দাঁড়িয়ে বাংলা 'অসমসাহসী' লড়াই করে যে 'অপরাজিত', সেই বার্তাই তুলে ধরা হয় এবারের রাজ্য বাজেটে। এই বাজেট নিয়ে বিরোধীরা হাসহাসি করলে মুখ্যমন্ত্রী বলেন, মানুষের জন্যই কাজ হচ্ছে, এই বাজেট ভোটের ইস্তেহার হলে কোনও আপত্তি আছে?